shono
Advertisement

হাসিনার বাসবভন উড়িয়ে দেওয়ার ছক, পাইলট গ্রেপ্তারে ফাঁস ষড়যন্ত্র

ষড়যন্ত্রে শামিল সরকারি বিমানসংস্থার চালকও। The post হাসিনার বাসবভন উড়িয়ে দেওয়ার ছক, পাইলট গ্রেপ্তারে ফাঁস ষড়যন্ত্র appeared first on Sangbad Pratidin.
Posted: 12:14 PM Nov 03, 2017Updated: 01:42 PM Jul 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: প্রথমে হাইজ্যাক করা হবে বিমান। তারপর ফিদাঁয়ে জঙ্গিদের মাধ্যমে বিমানটিকে আছড়ে ফেলা হবে বাড়ির উপর। এভাবেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার ছক কষেছিল জঙ্গিরা। তবে সেই পরিকল্পনা ভেস্তে দেয় পুলিশ। গ্রেপ্তার করা হয় চার জঙ্গিকে। তাদের মধ্যে ছিল দেশের সরকারি বিমানসংস্থা ‘বিমান বাংলাদেশ’-এর এক পাইলট।

Advertisement

[হাড়হিম করা অভিজ্ঞতা! তবুও রক্তমাখা ভিটেতেই ফিরতে চায় রোহিঙ্গারা]

পুলিশ সূত্রে খবর, জেরার মুখে ভেঙে পড়ে সাব্বির এনাম নামের ওই বিমানচালক। তারপরই প্রধানমন্ত্রী হাসিনাকে হত্যার ছক ফাঁস করে সে। এনাম জানায়, একাধিক বিমান অপহরণ করে সেগুলিকে আওয়ামি লিগ নেতাদের বাড়িতে আছড়ে ফেলার পরিকল্পনা ছিল তাদের। একই সঙ্গে যাত্রীবাহী বিমান হাইজ্যাক করে সিরিয়ার আইএস অধ্যুষিত এলাকায় নিয়ে যাওয়ার নকশাও তৈরি ছিল জঙ্গিদের কাছে।

বাংলাদেশের জঙ্গিদমন শাখার এক শীর্ষ আধিকারিক জানান, অক্টোবর মাসে রাজধানী ঢাকার কাছে গ্রেপ্তার হয় এক জামাত জঙ্গি। তাকে জেরা করেই গোয়েন্দারা জানতে পারেন যে প্রধানমন্ত্রী হাসিনাকে হত্যা করার ছক কষছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জেএমবি। তারপরই গোপনে অভিযানে নামে পুলিশ ও জঙ্গিদমন শাখা। মীরপুর থেকে গ্রেপ্তার করা হয় বিমানচালক সাব্বির এনাম ও তার মা সুলতানা পারভিন-সহ চার জঙ্গিকে।

উল্লেখ্য, ঢাকা, মিরপুর, সিলেট-সহ দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গিদের নিকেশ করছে নিরাপত্তারক্ষীরা। সন্ত্রাসবাদীদের খতম করতে পুলিশ ও সেনাকে পূর্ণ স্বাধীনতা দিয়েছে প্রধানমন্ত্রী হাসিনা। ফলে তাঁকে হত্যা করতে মরিয়া জামাতের মতো জঙ্গি সংগঠনগুলি। কয়েকদিন আগেই হাসিনাকে হত্যা করার আরেকটি ছক বানচাল করে দেয় তাঁর নিরাপত্তারক্ষীরা। তবে এই পরিস্থিতিতে যে কোনও সময় জঙ্গিহানার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। আরও মজবুত করা হয় হাসিনার নিরাপত্তা বলয়।

[আগামী বছর থেকে মিলবে না হজ যাত্রার ভরতুকি!]

The post হাসিনার বাসবভন উড়িয়ে দেওয়ার ছক, পাইলট গ্রেপ্তারে ফাঁস ষড়যন্ত্র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement