shono
Advertisement

মনোনয়ন পত্র তুলে নির্বাচনী যাত্রা শুরু আওয়ামি লিগের

ভোটে লড়ছে না বিএনপি! The post মনোনয়ন পত্র তুলে নির্বাচনী যাত্রা শুরু আওয়ামি লিগের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:50 PM Nov 09, 2018Updated: 05:50 PM Nov 09, 2018

সুকুমার সরকার, ঢাকা: শুক্রবার মনোনয়ন পত্র তুলে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী যাত্রা শুরু করল আওয়ামি লিগ। এদিন সকালে প্রধানমন্ত্রী হাসিনার তরফে দু’টি মনোনয়ন পত্র তোলা হয়। তবে বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি ভোটে লড়াইয়ে নামার কথা ঘোষণা করেনি। 

Advertisement

[শর্ট সার্কিট থেকে আগুন, পুড়ে মৃত্যু একই পরিবারের ৮ জনের  ]

এদিন শেখ হাসিনার তরফে মনোনয়ন পত্র কেনেন শাসকদল আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সকাল ১০টা নাগাদ ঢাকার ধানমন্ডিতে সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে ফরম কেনেন তিনি। এরপরেই জাতীয় সংসদ নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীদের মধ্যে মনোনয়ন পত্র বিলি শুরু করে আওয়ামি লিগ।

আগামী ২৩ ডিসেম্বর বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই কথা ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার জানান, জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সশস্ত্রবাহিনী মোতায়েন করা হবে। নির্বাচন পরিচালনার জন্য বিভিন্ন পর্যায়ের প্রায় ৭ লক্ষ কর্মকর্তা নিয়োগের প্রাথমিক প্রক্রিয়া শেষ হয়েছে। নির্বাচনকে অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে প্রত্যেকটি নির্বাচনী এলাকায় নির্বাহী এবং বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হবে। নির্বাচনের আগে ও পরে মোতায়েন থাকবে ৬ লক্ষাধিক পুলিশ, বিজিবি, র‌্যাব, কোস্টগার্ড, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। উল্লেখ্য, প্রথম থেকে বাংলাদেশের নির্বাচন পরিচালনার কাজে সেনাবাহিনীকে মোতায়েন করার দাবি করে আসছে বিএনপি-সহ বিরোধী দলগুলি।

[আদালতের নির্দেশে বিএনপির শীর্ষপদে থাকতে পারছেন না খালেদা ও তারেক]

The post মনোনয়ন পত্র তুলে নির্বাচনী যাত্রা শুরু আওয়ামি লিগের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার