shono
Advertisement
Bangladesh

বাংলাদেশে হাসিনার জন্মদিন উদযাপনের ডাক আওয়ামি লিগের, কোনও বার্তা দেবে ভারত?

এই মুহূর্তে ভারতে আশ্রয় নিয়েছেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 06:14 PM Sep 27, 2024Updated: 06:14 PM Sep 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের জানুয়ারি মাসে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাধারণ নির্বাচন। বিপুল ভোটে জয়লাভ করে ফের প্রধানমন্ত্রীর গদিতে বসেন শেখ হাসিনা। কিন্তু ছয়মাসের মধ্যেই বদলে গেল পদ্মাপারের রাজনৈতিক চিত্র। ব্যাপক গণঅভ্যুত্থানের জেরে ক্ষমতাচ্যুত হয়ে দেশ ছাড়েন মুজিবকন্যা। এখন তিনি ভারতে আশ্রয় নিয়েছেন। আর আগামীকাল অর্থাৎ ২৮ সেপ্টেম্বর তাঁর ৭৮তম জন্মদিন। এই দিনটি যথাযোগ্য মর্যাদা দিয়ে উদযাপনের আহ্বান জানাচ্ছেন আওয়ামি লিগের নেতা-কর্মীরা। বিশেষ বার্তা দেওয়া হয়েছে সোশাল মিডিয়ায়। এই মুহূর্তে দিল্লির সেফ হাউসে রয়েছেন মুজিবকন্যা। ফলে আগামীকাল তাঁর জন্মদিনে ভারত কোনও বার্তা দেয় কিনা 

Advertisement

বাংলাদেশের এক সংবাদমাধ্যম সূত্রে খবর, গত কয়েকদিন ধরেই দেশে হাসিনার জন্মদিন পালনের আহ্বান জানাচ্ছেন আওয়ামি লিগের সদস্যরা। বুধবার ফেসবুকে দলটির ভেরিফাই পেজ থেকে পোস্ট করা হয়। সেখানে জানানো হয়, 'আগামী ২৮ সেপ্টেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামি লিগের সংগ্রামী সভাপতি, দেশের গরীব-দুঃখী-মেহনতি মানুষের শেষ আশ্রয়স্থল জননেত্রী শেখ হাসিনার ৭৮ তম জন্মদিন। এই দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামি লিগের সর্বস্তরের নেতা-কর্মী, সমর্থক এবং দেশবাসীকে আহবান জানানো হচ্ছে। দেশের সকল মসজিদ, মন্দির,গির্জায় তাঁর দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনায় প্রার্থনার আয়োজন করা হবে। মুক্তিযুদ্ধবিরোধী, উগ্রবাদী দেশি-বিদেশি চক্রের #রক্তপাত-#সন্ত্রাস-#লুটতরাজের মাধ্যমে #দেশধ্বংসের তৎপরতার প্রেক্ষিতে তিনি বর্তমানে প্রবাসে রয়েছেন। কিন্তু জাতির পিতা এবং বাঙালীর স্বাধীনতা ও মুক্তির সংগ্রামের লাখো শহিদের স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য তাঁর আজীবনের সংগ্রাম কখনও বৃথা যাবে না। জননেত্রী শেখ হাসিনা এবং তাঁর লক্ষ লক্ষ ভক্ত,অনুগামীর সংগ্রাম অব্যাহত আছে। বাংলাদেশ আওয়ামি লিগকে নিশ্চিহ্ন করার চেষ্টা ১৯৭১ এবং ১৯৭৫ সাল ছাড়াও অতীতে বারবার হয়েছে। ইতিহাস সাক্ষী সেই দুরভিসন্ধি সফল হয়নি।
সকল #বিভ্রান্তি-#মিথ্যাচার-#ভীতি-সংবাদমাধ্যমের #কন্ঠরোধ অতিক্রম করে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে উদ্ভাসিত হবে নতুন প্রজন্ম। শেখ হাসিনা’র মহান নেতৃত্বেই বাংলাদেশের সবুজ জমিতে উদিত হবে রক্তলাল সূর্য, লাখো কন্ঠে ধ্বনিত হবে-“আমার সোনার বাংলা,আমি তোমায় ভালোবাসি।”'

হাসিনার দেশ ছেড়ে চলে যাওয়ার পর থেকে হামলা-অত্যাচারের শিকার হয়েছেন আওয়ামি লিগের নেতাকর্মীরা। প্রাণ হারিয়েছেন অনেকে। কিন্তু ফের ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে আওয়ামি লিগ। নানা জায়গায় প্রতিবাদ-মিছিল করতে দেখা গিয়েছে দলের সদস্যদের। গত ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুদিনেও মিছিল করেছেন। হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবি তুলছেন তাঁরা। আমেরিকায় বসে আওয়ামি লিগের সদস্যদের ক্রমাগত উৎসাহিত করছেন হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়। রাজনৈতিক পরিস্থিতি বদলে যাওয়ার পর বাংলাদেশে কথা মতো এই দিনটি আদৌ আওয়ামি লিগ উদযাপন করতে পারে কিনা সেটাই এখন দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি বছরের জানুয়ারি মাসে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাধারণ নির্বাচন। বিপুল ভোটে জয়লাভ করে ফের প্রধানমন্ত্রীর গদিতে বসেন শেখ হাসিনা।
  • ব্যাপক গণঅভ্যুত্থানের জেরে ক্ষমতাচ্যুত হয়ে দেশ ছাড়েন মুজিবকন্যা। এখন তিনি ভারতে আশ্রয় নিয়েছেন।
  • আগামীকাল অর্থাৎ ২৮ সেপ্টেম্বর হাসিনার ৭৮তম জন্মদিন। এই দিনটি যথাযোগ্য মর্যাদা দিয়ে উদযাপনের আহ্বান জানাচ্ছেন আওয়ামি লিগের নেতা-কর্মীরা।
Advertisement