shono
Advertisement

‘হামুনে’র জেরে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ভারী বৃষ্টির সম্ভাবনা, পরিস্থিতি মোকাবিলায় তৈরি সরকার

মৎস্যজীবীদের ট্রলার নিয়ে গভীর সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি।
Posted: 08:25 PM Oct 24, 2023Updated: 08:25 PM Oct 24, 2023

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘হামুন’ (Cyclone Hamoon)। যার জেরে বিভিন্ন প্রান্তে বৃষ্টির সম্ভাবনা। ইতিমধ্যেই বাংলাদেশের চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে বলেই খবর।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ঘূর্ণিঝড়টির মূল অংশ মঙ্গলবার সন্ধে ৬ টা থেকে রাত ৯ টা নাগাদ উপকূল অতিক্রম শুরু করতে পারে। এছাড়াও বাংলাদেশের উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় রয়েছে। প্রবল ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩-৫ ফুট অধিক জল উঠে যাবে।

[আরও পড়ুন: অষ্টমীতে ঢাকেশ্বরী মন্দিরে শেখ হাসিনা, পুরোহিতদের সঙ্গে শারদীয়ার শুভেচ্ছা বিনিময়]

জানা গিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ভারী থেকে অতি ভারী বর্ষণ হবে। ভারী বৃষ্টির প্রভাবে কক্সবাজার, বান্দরবন, রাঙামাটি, খাগড়াছড়ি ও চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলের কোথাও কোথাও ভূমিধস হতে পারে বলে খবর। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকো ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

[আরও পড়ুন: ইলিশ ধরায় মানা! অভিযুক্তদের বিরুদ্ধে অভিযান চালাতেই পুলিশের উপর পালটা হামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement