shono
Advertisement
Bangladesh MP Death

উদ্ধার হওয়া মাংসের টুকরোর ফরেনসিক রিপোর্ট সিআইডির হাতে, ডিএনএ টেস্টের জন্য কলকাতায় যাচ্ছেন

কলকাতার নিউটাউনে আবাসনের সেপটিক ট্যাঙ্ক থেকে উদ্ধার হয় প্রায় ৪ কেজি মাংসের টুকরো।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 06:13 PM Jun 21, 2024Updated: 06:27 PM Jun 21, 2024

সুকুমার সরকার, ঢাকা: কলকাতায় চিকিৎসা করাতে গিয়ে খুন হয়েছেন বাংলাদেশের ঝিনাইদহের সাংসদ আনোয়ারুল আজিম আনার। এই খুনের তদন্তে কলকাতায় যাচ্ছেন সাংসদকন্যা মুমতারিন ফেরদৌস ডরিন। আনোয়ারুলকে হত্যা(Bangladesh MP Death) করার পর অন্তত ৮০ টুকরো করা হয় দেহ। কলকাতার নিউটাউনে আবাসনের সেপটিক ট্যাঙ্ক থেকে উদ্ধার হয় প্রায় ৪ কেজি মাংসের টুকরো। তারই ডিএনএ টেস্টের জন্য ভারতে যাচ্ছেন ডরিন।

Advertisement

বৃহস্পতিবার, মৃত সাংসদের ব্যক্তিগত সহকারী আবদুর রউফ জানান, "এদিনই ডরিনকে ফোন করে ডিএনএ নমুনা দিতে এক সপ্তাহের মধ্যে কলকাতায় যাওয়ার কথা বলা হয়েছে। বাংলাদেশের ডিবির একটি টিমের সঙ্গে আমরা দ্রুত ভারতে যাব।" জানা গিয়েছে,মাংসের টুকরোর ফরেনসিক রিপোর্ট হাতে পেয়েছে পশ্চিমবঙ্গের তদন্তকারী সংস্থা সিআইডি।

[আরও পড়ুন: ‘লঙ্কাকাণ্ড’ বাংলাদেশে! কাঁচা লঙ্কার আকাশছোঁয়া দামে হাতে জ্বালা আমজনতার

এর আগে বাবার মৃত্যুর দ্রুত বিচার চেয়ে সাংসদকন্যা ডরিন জানিয়েছিলেন, “ফ্ল্যাটের সেপটিক ট্যাঙ্ক থেকে বাবার মরদেহের খণ্ডাংশ উদ্ধার করা হয়েছে বলে জানতে পেরেছি। কিন্তু খণ্ডাংশ বাবার কি না তা নিশ্চিত করেনি পুলিশ। এজন্য ডিএনএ টেস্টের স্যাম্পল দিতে কলকাতা পুলিশ ডাকলে সেখানে যাব। আমার ভারতীয় ভিসা হয়েছে। আমার বাবা হত্যার সঠিক বিচার চাই। অপরাধীদের কঠিন শাস্তির আওতায় এনে বিচার করা হোক।” একসময় নানা বেআইনি যুক্ত থাকার অভিযোগ উঠেছিল আনোয়ারুলের বিরুদ্ধে। তা সত্ত্বেও কেন তাঁকে ভোটের টিকিট দেয় আওয়ামি লিগ সেনিয়েও মুখ খোলেন ডরিন। তাঁর অভিযোগ, “আমার বাবা জনপ্রিয় মানুষ ছিলেন বলেই প্রধানমন্ত্রী তাকে পাঁচবার মনোনয়ন দেন। বাবার হত্যার বিচারের বিষয়টি অন্যদিকে ঘুরিয়ে দেওয়ার জন্য প্রতিপক্ষরা উঠে পড়ে লেগেছে।”

[আরও পড়ুন: মায়ানমার থেকে মুহুর্মুহু ছুটে আসছে গুলি! রাষ্ট্রসংঘে পড়শি দেশের বিরুদ্ধে সরব ঢাকা

এদিকে, এখনও এই খুনের তদন্তে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। এবার তদন্তকারীদের আতশকাঁচের নিচে ৬ বাংলাদেশি নায়িকা ও মডেল। যার মধ্যে একজন নাকি আবার কলকাতার একাধিক ছবিতে অভিনয় করেছেন। সূত্রের খবর, খুবই শীঘ্রই তাঁদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে। নৃশংস এই হত্যাকাণ্ডের কারণ হিসাবে উঠে এসেছে একাধিক কারণ। প্রথমে মনে করা হয়েছিল, হুণ্ডি কারবার ও কলকাতায় সোনা চোরাচালানের বিশাল অঙ্কের টাকা ভাগবাটোয়ারা নিয়ে এই খুন হয়েছে। তার পর এই কাণ্ডে নাম জড়ায় শাসকদল আওয়ামি লিগের ২ নেতার। যার ফলে রাজনৈতিক দ্বন্দ্বের কারণে খুনের তত্ত্ব-ও উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা। এবার এই হত্যাকাণ্ডে গ্ল্যামার ওয়ার্ল্ডের যোগও খুঁজে পেয়েছেন তাঁরা। জানা গিয়েছে, নজরে থাকার ৬ নায়িকার মধ্যে একজনের সঙ্গে কলকাতায় সময় কাটিয়েছিলেন আনোয়ারুল। ফলে যত দিন যাচ্ছে নতুন তথ্য সামনে আসছে বাংলাদেশের সাংসদ খুনে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতায় চিকিৎসা করাতে গিয়ে খুন হয়েছেন বাংলাদেশের ঝিনাইদহের সাংসদ আনোয়ারুল আজিম আনার।
  • এই খুনের তদন্তে কলকাতায় যাচ্ছেন সাংসদকন্যা মুমতারিন ফেরদৌস ডরিন। আনোয়ারুলকে হত্যা করার পর অন্তত ৮০ টুকরো করা হয় দেহ।
  • কলকাতার নিউটাউনে আবাসনের সেপটিক ট্যাঙ্ক থেকে উদ্ধার হয় প্রায় ৪ কেজি মাংসের টুকরো। তারই ডিএনএ টেস্টের জন্য ভারতে যাচ্ছেন ডরিন।
Advertisement