shono
Advertisement

ফের আম কূটনীতি হাসিনার, মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ঢাকা থেকে এল উপহার

সোমবারই বেনাপোল সীমান্ত দিয়ে এসে পৌঁছেছে ২০০ কেজি আম।
Posted: 04:47 PM Jun 12, 2023Updated: 10:16 PM Jun 12, 2023

সুকুমার সরকার, ঢাকা: প্রতি বছরের মতো এবারও বাংলাদেশের (Bangladesh) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আম পাঠাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) জন্য। জানা গিয়েছে, ৬০০ কেজি (২৪০ কার্টুন) বাংলাদেশের উৎকৃষ্ট মানের আম উপহার পাঠিয়ে শুভেচ্ছা জানাবেন শেখ হাসিনা (Sheikh Hasina)। সোমবার যশোরের বেনাপোল বন্দর-হরিদাসপুরে হয়ে উপহারের আম (Mangoes) পৌঁছয় কলকাতায়। বাংলাদেশের বিদেশ মন্ত্রকের সহকারী সচিব (রাষ্ট্রাচার-২) আবু মুহম্মদ ফয়সাল খবরটি নিশ্চিত করেছেন।

Advertisement

শেখ হাসিনার পাঠানো আম বেনাপোল (Benapole) বন্দর থেকে গ্রহণ করেন ভারতে নিযুক্ত কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের রাজনৈতিক চ্যান্সারি প্রধান সিকদার মহম্মদ আশরাফুর রহমান। পরে ভারতীয় প্রতিনিধিদের কাছে এসব আম হস্তান্তর করা হবে। আবু মুহাম্মদ ফয়সাল আরও জানান, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের যে সোনালি অধ্যায় পার হচ্ছে, তারই স্মারক এই আম উপহার।

[আরও পড়ুন: ঠাকুরনগরে কাজে ‘বাধা’, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের]

 

এর আগেও একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বিশেষ হাঁড়িভাঙা আম পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছর ভারতের প্রধানমন্ত্রী মোদিকেও (PM Narendra Modi) বন্ধুত্বের উপহার হিসেবে পাঠানো হয়েছিল আম। এছাড়া বর্ষার মরশুমে পদ্মার ইলিশও আসে ভারতে। যদিও তা বাণিজ্যিক পথেই আদানপ্রদান হয়ে থাকে। আর এই আম্র কূটনীতির মাধ্যমে দু’দেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশাপ্রকাশ করেন হাসিনা।

[আরও পড়ুন: ‘বাংলা জ্বলছে, জ্বালাচ্ছেন দিদি, দুর্নীতি-হিংসাই ওখানকার নিউ নর্মাল’, তোপ অনুরাগ ঠাকুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement