shono
Advertisement

আড়াই কেজির ইলিশের দাম প্রায় ১৩ হাজার টাকা! বিপুল লক্ষ্মীলাভ মৎস্যজীবীর

আড়াই কেজি ওজনের ইলিশ মাছটি বিক্রি হল চড়া দামে।
Posted: 09:12 PM Sep 17, 2023Updated: 09:12 PM Sep 17, 2023

সুকুমার সরকার, ঢাকা: পরম রসনার অপর নাম ইলিশ, কে না জানে সেকথা। ইলিশ মানেই জিভে জল ভোজনরসিকদের। রসিয়ে রসিয়ে ইলিশের স্বাদ নেন অনেকেই। আর সেই ইলিশের ওজন যদি হয় আড়াই কেজি, তা হলে তো আর কথাই নেই। রাজধানী ঢাকার ৩০০ কিলোমিটার দূরের পটুয়াখালির কুয়াকাটার ইদ্রিস মিঞা ধরলেন সেই মাছ। আড়াই কেজি ওজনের ইলিশ মাছটি বিক্রি হল চড়া দামে।

Advertisement

রবিবার দুপুরে কুয়াকাটা মাছ বাজারে ইলিশটি নিয়ে আসলে ১২ হাজার ৩৯ টাকায় কিনে নেন বশির গাজি নামে এক মৎস্য ব্যবসায়ী। ওই মৎস্যজীবীর কাছ থেকে ইলিশটি কেনার পর বশির আরেক ব্যবসায়ী ক্রেতার কাছে ইলিশটি ১৩ হাজার টাকায় বিক্রি করেন। মৎস্যজীবী ইদ্রিস বলেন, “সব সময় এত বড় মাছ সাধারণত পাওয়া যায় না। তবে বড় মাছ পেলে তার দামও একটু বেশি হয়। এমনিতে দেশের নদ-নদীতে এখন তেমন ইলিশ মিলছে না। তবে বড় ইলিশ পেলে পরিবার-পরিজন নিয়ে ভালো থাকতে পারি আমরা।”

[আরও পড়ুন: শান্তিনিকেতনকে ওয়ার্ল্ড হেরিটেজ তকমা দিল UNESCO, উচ্ছ্বসিত মমতা-অভিষেক]

গাজি ফিশের ব্যবস্থাপনা পরিচালক মহম্মদ বশির গাজি বলেন, “এত বড় মাছ এই বাজারে এখন তেমন একটা দেখা যায় না। তাই আমি নিলামে তুলি। পরে এক হাজার টাকা লাভে ১৩ হাজার টাকায় মাছটি বিক্রি করে দিয়েছি।” কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য আধিকারীক অপু সাহা বলেন, “বড় ইলিশ মূলত মৎস্যজীবীদের জন্য সুখবর বয়ে আনে। গভীর সমুদ্রের মৎস্যজীবীদের পাশাপাশি উপকূলের মৎস্যজীবীদের জালেও এখন বড় ইলিশ ধরা পড়ছে।”

[আরও পড়ুন: ডাইনি অপবাদে আদিবাসী মহিলাকে মারধর, তুমুল উত্তেজনা বালুরঘাটে, দায়ের FIR]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement