মোদির মায়ের জন্মশতবর্ষে ১০০ টি গোলাপের তোড়া পাঠিয়ে শুভেচ্ছা বাংলাদেশের

05:22 PM Jun 19, 2022 |
Advertisement

সুকুমার সরকার, ঢাকা: ভারতের প্রধানমন্ত্রীর মায়ের জন্মবার্ষিকীতে ১০০ টি গোলাপ পাঠিয়ে শুভেচ্ছা জানালেন বাংলাদেশের (Bangladesh) বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেন। সেইসঙ্গে সংক্ষিপ্ত একটি লিখিত বার্তা। হীরাবেনের সুস্থ, দীর্ঘায়ু কামনা করেছেন তিনি। নয়াদিল্লি সূত্রে মিলেছে এই খবর। জানা গিয়েছে, মোদির (PM Modi) মা হীরাবেনকে ১০০ টি গোলাপের একটি পুষ্পস্তবক পাঠিয়েছেন মোমেন। তা এসে পৌঁছেছে হীরাবেনের ঠিকানায়। পালটা ধন্যবাদ জানানো হয়েছে মোদির বাড়ির তরফে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

১৮ জুন ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেনের (Heeraben) ৯৯ তম জন্মদিন। এবার তিনি ১০০ বছরে পা রেখেছেন। সেই উপলক্ষে একাধিক অনুষ্ঠান হয়েছে দেশে। এই বিশেষ দিনে মোদি নিজে বাড়ি ফিরে মায়ের সেবা করেছেন, দিয়েছেন আবেগঘন বার্তা। সোশ্যাল মিডিয়ার দৌলতে তা জানতে পেরেছেন দেশবাসী। শনিবার সাতসকালে গুজরাটের গান্ধীনগরে হীরাবেনের বাড়িতে পৌঁছে যান মোদি। শততম জন্মদিনে মায়ের সঙ্গে কাটানো বিশেষ মুহূর্তগুলি তিনি তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, হীরাবেনের পা ধুইয়ে দিচ্ছেন তিনি। সেই সঙ্গে নিচ্ছেন মায়ের আশীর্বাদ। ছবির সঙ্গে ক্যাপশনে প্রধানমন্ত্রী মোদি লিখেছেন, “মা, আমার এ বিশ্বে হাজারো আবেগ জড়িয়ে। আজ, ১৮ জুন আমার মা শততম বর্ষে পা দিলেন। এমন বিশেষ দিনে তাঁর প্রতি ভালবাসা, কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাতে আমি কলম ধরেছি।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ‘সংবাদ প্রতিদিন’-এর খবরের জের, বাঁকুড়ার শিকলবন্দি যুবককে হাসপাতালে পাঠাল পুলিশ]

শুধু দেশবাসীই নন, প্রতিবেশী দেশ থেকেও হীরাবেনের জন্মদিন উপলক্ষে এসেছে শুভেচ্ছাবার্তা। বাংলাদেশ থেকে বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেন (AK Abdul Momen) ১০০ টি গোলাপের পুষ্পস্তবক পাঠিয়েছেন। তাতে লেখা – শুভ জন্মদিন। সুস্থ, সুন্দর জীবন কামনা করি। বাংলাদেশ বিদেশমন্ত্রকের তরফে টুইট করে এই খবর জানানো হয়েছে। এদিকে, সাংবাদিক বৈঠক করে মোমেনের দিল্লি আগমনের কথা জানিয়েছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি। সোমবার তিনি বিদেশমন্ত্রী এস জয়শংকরের সঙ্গে জয়েন্ট কো-অপারেশন কমিটির (JCC) বৈঠক করবেন।

[আরও পড়ুন: ‘সব কিছুতেই রাজনীতির রং লাগে, এটাই এদেশের দুর্ভাগ্য’, ‘অগ্নিপথ’ বিতর্কে মন্তব্য মোদির]

Advertisement
Next