বাংলাদেশ নির্বাচন: মনোনয়ন বাতিল মাহিয়া মাহির, ফেসবুকে হুঁশিয়ারি অভিনেত্রীর

02:48 PM Dec 03, 2023 |
Advertisement

সুকুমার সরকার, ঢাকা: নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনী লড়াইয়ে অংশ নিতে চাইলেও শেষ মুহূর্তে সেই স্বপ্ন পূরণ হল না। বাংলাদেশের (Bangladesh) জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি সরকারের (Mahiya Mahi Sarker) মনোনয়ন বাতিল করে দিয়েছেন রিটার্নিং অফিসার তথা জেলাশাসক শামিম আহমেদ। রবিবার স্ক্রুটিনির পর জানানো হয়েছে, তথ্য ঠিকমতো দেননি অভিনেত্রী। তার উপর স্বাক্ষর নিয়ে সমস্যা হওয়ায় তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে। আর আগাম সেই ইঙ্গিত পেয়ে শনিবার রাতেই নিজের সোশাল মিডিয়ায় হুঁশিয়ারি দিয়েছিলেন মাহিয়া মাহি। তাঁর পোস্ট ”যেটা খবর পেলাম সেটা যদি সত্যি হয় তাহলে আপনার কপালে খারাপ আছে – বলে দিলাম।”

Advertisement

আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে সাধারণ নির্বাচন (General Election)। অংশ নিচ্ছেন রূপোলি পর্দার বহু অভিনেতা-অভিনেত্রী। শাসকদল আওয়ামি লিগের (Awami League) হয়ে দাঁড়াতে চেয়ে অনেকেই আবেদন করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত টিকিট পাননি তাঁদের অনেকেই। মাহিয়া মাহিও সেই ইচ্ছেপ্রকাশ করেছিলেন। কিন্তু আওয়ামি লিগের টিকিট না পেয়ে মাহিয়া রাজশাহি-১ (Rajshahi-1)আসনে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন তোলেন। কিন্তু রবিবার সেই মনোনয়ন বাতিল হয়। যদিও তাতে থেমে থাকবেন না বলে সঙ্গে সঙ্গেই জানিয়ে দিয়েছেন অভিনেত্রী।

[আরও পড়ুন: গোবলয়ে ‘ব্র্যান্ড মোদি’র জয়জয়কার, সরাসরি লড়াইয়ে বিজেপির কাছে ধরাশায়ী কংগ্রেস]

রবিবার দুপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মাহিয়া মাহি জানান, ‘‘শুনতে পারলাম, আমাদের সংগৃহীত ভোটারদের সাইন নিয়ে নাকি সমস্যা হয়েছে। এই নিয়ে একটা অভিযোগ উঠেছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার সময় নির্বাচনীয় এলাকার ১ শতাংশ ভোটারে সাইন লাগে। সেই সাইন নাকি জালিয়াতি করে জমা দিয়েছি। কিন্তু আমার কাছে এর সব প্রমাণ রয়েছে যে জালিয়াতি করিনি।’’ তিনি আরও প্রশ্ন তুলেছেন, ‘‘এখানে সাইন জালিয়াতির কী আছে? এটা আমরা ঠিকমতোই সংগ্রহ করেছি। এলাকার মানুষ আমাকে নিয়ে অনেক আগ্রহ দেখাচ্ছেন। সেখানে ১ ভাগ ভোটারের সাইনের জালিয়াতির বিষয়টি নিয়ে যা বলা হচ্ছে, সেটা সত্য নয়। আমরা কারও সাইন না নিয়ে দিইনি। আমার কাছে প্রতিটি সাইন যে অথেনটিক, তাঁর প্রমাণ আছে।’’

[আরও পড়ুন: উত্তরকাশী টানেল বিপর্যয়: ঝুঁকি থাকলেও কাজে ফিরতে হবে! বলছেন ‘মৃত্যুঞ্জয়ী’ সৌভিক-জয়দেবরা]

Advertisement
Next