shono
Advertisement

বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শহিদদের শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রী হাসিনার

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও শ্রদ্ধা জানান হাসিনা।
Posted: 02:02 PM Dec 16, 2023Updated: 04:58 PM Dec 16, 2023

সুকুমার সরকার, ঢাকা: আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। পৃথিবীর মানচিত্রে স্বাধীন দেশ হিসাবে বাংলাদেশের আত্মপ্রকাশের দিন। ৯ মাসের মুক্তিযুদ্ধ শেষে ১৯৭১ সালে আজকের দিনে ঢাকার রেসকোর্স ময়দানে ভারত ও বাংলাদেশের বীর যোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী। আজ এই বিশেষ দিনে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে বাংলাদেশ। 

Advertisement

শনিবার সকালে বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশের (Bangladesh) রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। রাষ্ট্রপতি প্রথমে স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। এর পর হাসিনা পুষ্পার্ঘ্য অর্পণ করেন। স্থলসেনা, নৌসেনা ও বিমান বাহিনীর একটি সুসজ্জিত দল রাষ্ট্রীয় শ্রদ্ধা জানায়।

[আরও পড়ুন: বাসে আগুন দিলেই মিলবে ৫ হাজার! বাংলাদেশে ‘আগুনসন্ত্রাস’ বিএনপির]

এদিন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর সাধারণ মানুষের শ্রদ্ধা জানানোর জন্য স্মৃতিসৌধ এলাকা উন্মুক্ত করে দেওয়া হয়। এর পর বিজয় দিবস উদযাপন এবং শহিদদের শ্রদ্ধা জানাতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মানুষের ঢল নামে। বড়দের পাশাপাশি শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সমাজের সকল স্তরের মানুষ আনন্দে মেতে ওঠেন।

বিজয় দিবসে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘরের সামনে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী হাসিনা। ছিলেন আওয়ামি লিগের নেতা কর্মীরাও। দলের শীর্ষ নেতাদের নিয়ে দলের পক্ষ থেকেও আরও এক শ্রদ্ধা নিবেদন করেন হাসিনা।

[আরও পড়ুন: ‘যুদ্ধ করেই জিতব’, নির্বাচনী ময়দানে হুঙ্কার মাহিয়া মাহির, ভোট থেকে সরলেন হিরো আলম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement