shono
Advertisement
Bangladesh

বাংলাদেশের মন্দিরে চুরি মোদির দেওয়া স্বর্ণমুকুট, দ্রুত উদ্ধারের দাবি ভারতীয় হাইকমিশনের

সিসিটিভি ফুটেজে চোরকে মুকুটটি নিয়ে যেতে দেখা গিয়েছে, তবে এখনও সে চিহ্নিত হয়নি। পুলিশ তৎপরতার সঙ্গে মুকুট উদ্ধারের কাজ করছে বলে দাবি।
Published By: Sucheta SenguptaPosted: 08:39 PM Oct 11, 2024Updated: 08:51 PM Oct 11, 2024

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের সাতক্ষীরায় যশোরেশ্বরী মন্দির থেকে ভারতের প্রধানমন্ত্রীর উপহার দেওয়া স্বর্ণমুকুট চুরির ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানাল বাংলাদেশের ভারতীয় হাইকমিশন। এনিয়ে চরম উদ্বেগ প্রকাশ করে নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে হাইকমিশনের তরফে। ওই পোস্টে বলা হয়, ''২০২১ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকালে সাতক্ষীরা জেলার যশোরেশ্বরী কালী মন্দিরে যে মুকুট উপহার দেওয়া হয়েছিল, সেটি চুরি হয়ে যাওয়ার খবর আমরা দেখেছি। আমরা এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করছি এবং চুরির তদন্ত, মুকুট উদ্ধার ও অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ সরকারকে অনুরোধ জানাচ্ছি।''

Advertisement

বৃহস্পতিবার দুপুরে যশোরেশ্বরী মন্দিরের স্বর্ণমুকুটটি চুরি হয়। এই ঘটনার পর মন্দিরের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, এক যুবক মুকুটটি চুরি করে নিয়ে যাচ্ছে। তবে পুলিশ এখনও তার পরিচয় শনাক্ত করতে পারেনি বলে খবর। চুরির খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। দ্রুত মুকুট উদ্ধারের চেষ্টা শুরু হয়েছে। কিন্তু চোর এখনও শনাক্ত নয়। পুলিশের দাবি, দুষ্কৃতীকে চিহ্নিত করা এবং মুকুট উদ্ধার, দুটি কাজই চলছে অত্যন্ত তৎপরতার সঙ্গে। তবে দুর্গাপুজোর মধ্যে এই ঘটনায় অসন্তোষ ছড়িয়েছে সেখানকার হিন্দু মহলে।

সিসিটিভি ফুটেজে চুরির ঘটনা দেখা গিয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০২১ সালের মার্চে বাংলাদেশ সফর গিয়ে সাতক্ষীরার যশোরেশ্বরী মন্দিরে যান। মন্দির পরিদর্শনের পর সোনার মুকুট উপহার হিসেবে তিনি মন্দিরের অধিষ্ঠিত দেবী কালীর মাথায় পরিয়ে দিয়েছিলেন। বৃহস্পতিবার সেটিই খোয়া গিয়েছে। পুরোহিত দিলীপ মুখোপাধ্যায় জানিয়েছেন, বৃহস্পতিবার নিত্যপুজো সেরে দুপুর ২টো নাগাদ তিনি মন্দির থেকে বের হন। খানিক বাদে মন্দির পরিষ্কার করতে আসা কর্মীরা দেখেন যে দেবীর মাথায় মুকুট নেই। এই খবর পেয়েই কড়া প্রতিক্রিয়া জানিয়েছিল নয়াদিল্লি। এবার চাপ বাড়াল ভারতীয় হাইকমিশন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement