Advertisement

বাংলাদেশে পথ দুর্ঘটনা, বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

01:04 PM Feb 23, 2021 |

সুকুমার সরকার, ঢাকা: ফের ভয়াবহ পথ দুর্ঘটনা বাংলাদেশে। মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ জেলায় একটি যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে অন্তত ৫ জনের। আহত আরও বেশ কয়েকজন।

Advertisement

[আরও পড়ুন: বিজয় দিবসেই শুরু হচ্ছে মেট্রো পরিষেবা, আরও এক মাইল ফলক ছুঁল বাংলাদেশ]

জানা গিয়েছে, এদিন সকাল আটটা নাগাদ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার কোনাবাড়ি এলাকায় যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়। বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থানার ভারপ্রাপ্ত আধিকারিক মোসাদ্দেক আলি দুর্ঘটনায় পাঁচজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। আহতদের দ্রুত সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি। পুলিশ জানিয়েছে, যুগান্তর পরিবহনের যাত্রীবাহী বাসটি উত্তরবঙ্গ থেকে রাজধানী ঢাকার দিকে আসছিল। আর মালবাহী ট্রাকটি ঢাকা থেকে উত্তরবঙ্গের দিকে যাচ্ছিল। স্থানীয়দের একাংশের দাবি, প্রচণ্ড গতির জন্য নিয়ন্ত্রণ হারিয়ে বাসে ধাক্কা মারে ট্রাকটি। প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে এলাকা। ঘটনার পর দমকল, পুলিশ ও স্থানীয় মানুষের মদতে আহতদের দ্রুত উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত বছর আগস্টে রাজধানী ঢাকায় এক পথ দুর্ঘটনায় মৃত্যু হয় বাংলাদেশের বিখ্যাত পর্বতারোহী রেশমা রত্নার (৩৩)। সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোড দিয়ে সাইকেল চালিয়ে যাওয়ার সময় একটি গাড়ি তাঁকে চাপা দিয়ে চলে যায়। গত ডিসেম্বর মাসে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেল ক্রসিংয়ে। ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে নিহত হয়েছিলেন অন্তত ১১ জন। তদন্তে জানা যায়, ঘটনার সময় গেটম্যান ঘুমিয়ে ছিলেন। ফলে গেটটি বন্ধ করা হয়নি। আর রেল ক্রসিংয়ের গেটটি খোলা থাকায় ট্রেন কাছে চলে এলেও লাইন পেরনোর চেষ্টা করে বাসটি। তখনই প্রচণ্ড শব্দে বাসটিকে কার্যত পিষে দেয় ট্রেন। সব মিলিয়ে গাফিলতি ও সড়কগুলির অবস্থা শোচনীয় হওয়ায় দেশে দুর্ঘটনার সংখ্যা বেড়ে গিয়েছে বলেই মত বিশ্লেষকদের।

[আরও পড়ুন: করোনা আবহে ম্লান ‘অমর একুশে’, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভাতফেরি অনুষ্ঠানেও কাটছাঁট]

Advertisement
Next