shono
Advertisement

পরপর দু’দিন ট্রেন দুর্ঘটনা, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ গোটা বাংলাদেশের

ঝড়ে রেললাইনে গাছ ভেঙে পড়ে দুর্ঘটনা, জানিয়েছেন রেল আধিকারিক।
Posted: 03:04 PM May 21, 2023Updated: 07:13 PM May 21, 2023

সুকুমার সরকার, ঢাকা: রেল চলাচল বন্ধ হয়ে গোটা দেশের সঙ্গে যোগাযোগ বন্ধ সিলেটের (Sylhet)। শুক্রবার ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর প্রায় ১৫ ঘণ্টা ধরে বন্ধ ছিল রেল চলাচল। শনিবার তা চালু হলেও রবিবার ভোরে ফের বন্ধ করে দেওয়া হয়েছে ট্রেন। যার জেরে গোটা বাংলাদেশ (Bangladesh) থেকে বিচ্ছিন্ন সিলেট। দুর্ভোগের মধ্যে পড়েছেন নিত্যযাত্রীরা।

Advertisement

শুক্রবার সন্ধে নাগাদ মৌলভীবাজারের লাউয়াছড়া বনে চট্টগ্রাম (Chittagong) থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ৩টি বগি লাইনচ্যুত হয়। উদ্ধারকাজে নেমে বগিগুলিকে শ্রীমঙ্গল স্টেশনে নিয়ে যাওয়া হয়। সেই পরিস্থিতি সামাল দিয়ে ১৫ ঘণ্টা পর শনিবার রাত ৮টা নাগাদ সিলেটের সঙ্গে ঢাকা (Dhaka)ও চট্টগ্রামের রেল যোগাযোগ শুরু করতে সক্ষম হয় রেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: ‘সুচন্দ্রা আর বাড়ি ফিরল না..’, ভেঙে পড়েছেন নায়িকার স্বামী, শোকে পাথর বাবাও]

ভানুগাছ রেলওয়ের স্টেশন মাস্টার (SM) কবীর আহমেদ জানিয়েছিলেন, কিছু সময়ের জন্য সারা দেশের সঙ্গে সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ আছে। মূলত ঝড়ের (Storm) কারণে বনের গাছ ভেঙে রেললাইনের উপর পড়ায় এই বিপত্তি। সেই গাছের সঙ্গে ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিন-সহ ২টি বগি লাইনচ্যুত (Derailed)হয়। তবে দুর্ঘটনায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি। শনিবার ভোর ৫টা নাগাদ দুর্ঘটনায় ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ ছিল। রাতের দিকে তা চালু হলেও নিরাপত্তার কথা ভেবে রবিবার আবার যোগাযোগ সাময়িক বন্ধ রাখা হয়েছে।

[আরও পড়ুন: গেছো মেয়ে! জামরুল পাড়তে গিয়ে দিব্যি রেলিংয়ে উঠে পড়লেন মিমি চক্রবর্তী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement