shono
Advertisement

রাজনৈতিক হিংসায় অগ্নিগর্ভ বাংলাদেশ, শাসকদলের ৩ নেতাকে কুপিয়ে খুন

অভিযোগের তির বিরোধী দল বিএনপির দিকে।
Posted: 03:05 PM Jul 21, 2023Updated: 03:05 PM Jul 21, 2023

সুকুমার সরকার, ঢাকা: রাজনৈতিক হিংসায় অগ্নিগর্ভ বাংলাদেশ। এবার শাসকদল আওয়ামি লিগের তিন নেতাকে কুপিয়ে খুন করা হয়েছে বলে খবর। অভিযোগের তির বিরোধী দল বিএনপির দিকে। ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বাংলাদেশের রাজনীতির ময়দান বেশ উত্তপ্ত। দেশের প্রধান বিরোধীদল বিএনপি ও তাদের সমমনা দলগুলি প্রতিদিনই মিছিল-সমাবেশের মাধ্যমে অস্তিস্ব জাহির করার মরিয়া চেষ্টা করছে। এরমাঝেই রাজধানী ঢাকা ও খুলনা-সহ একাধিক যায়গায় শাসকদল আওয়ামি লিগের ৩ সদস্যকে হত্যার খবর মিলেছে। যা পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে।

জানা গিয়েছে, রাজধানী ঢাকার শাহজাহানপুরে অলিউল্লাহ রুবেল (৩৬) নামে শাসকদলের যুবলিগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে শাহজাহানপুরের গুলবাগে এই কাণ্ড ঘটে। এর আগে রুবেল শাহজাহানপুর থানা ছাত্রলিগের দপ্তর সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি যুবলিগ রাজনীতি করেন।তার সারা শরীরেই ধারালো অস্ত্রের আঘাত দেখা গিয়েছে।

[আরও পড়ুন: বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ আদানি গোষ্ঠীর, ঢাকায় গিয়ে হাসিনাকে ধন্যবাদ গৌতম আদানির]

অন্যদিকে, তারুণ্যের জয়যাত্রার খুলনা বিভাগীয় সমাবেশ থেকে বাড়ি ফেরার পথে নড়াইল জেলায় দুষ্কৃতীর হাতে এক যুবলিগ নেতা নিহত হয়েছেন বলে খবর। এ সময় জখম হন আরও একজন। নড়াইলের কালিয়া উপজেলার ১১ নং পেরুলিয়া ইউনিয়নে বৃহস্পতিবার এই ঘটনা। নিহতের নাম আজাদ শেখ (৩০)। তিনি ১১ নং পেরুলিয়া ইউনিয়ন যুবলিগের সভাপতি সাজ্জাত শেখের বড় ভাই। এ সময় জনি সরদার নামে এক যুবলিগকর্মী জখম হন। এছাড়া রাজবাড়ি জেলায় বসন্তপুর ইউনিয়ন যুবলিগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত উজ্জামান শুভ গাজী (২৫) খুন হয়েছেন বলে খবর।

এই হামলার নেপথ্যে বিএনপি-জামাত গোষ্ঠী রয়েছে বলে অভিযোগ যুবলিগের। আওয়ামি যুবলিগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল এই প্রতিবাদ জানান। একই সঙ্গে এসব হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং এই হত্যাকাণ্ডে জড়িত বিএনপি-জামাতের সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে দেশব্যাপী কর্মসূচি ঘোষণা করেছেন তাঁরা।

[আরও পড়ুন: একাত্তরের মুক্তিযুদ্ধে গণহত্যা! বাংলাদেশের পিরোজপুরের ১৪ জনকে মৃত্যুদণ্ড দিল আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement