shono
Advertisement

উদ্বাস্তু রোহিঙ্গা সমস্যা এবার বলিউডের পর্দায়, মুখ্য চরিত্রে পদ্মাপারের মিথিলা!

ব্যাপারটা কী? জেনে নিন বিশদে। The post উদ্বাস্তু রোহিঙ্গা সমস্যা এবার বলিউডের পর্দায়, মুখ্য চরিত্রে পদ্মাপারের মিথিলা! appeared first on Sangbad Pratidin.
Posted: 03:34 PM Jan 29, 2020Updated: 03:34 PM Jan 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৭ সালে মায়ানমারের রাখাইন প্রদেশে বার্মিজ সেনার জঙ্গিদমন অভিযান থেকে প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসে কয়েক লক্ষ রোহিঙ্গা। তারপর থেকে বাংলাদেশের কক্সবাজারে শরণার্থী হিসেবে রয়েছে এই রোহিঙ্গা সম্প্রদায়। এমনকী, ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকাতেও ছড়ি-ছিটিয়ে রয়েছে প্রায় কয়েক হাজার রোহিঙ্গা। দিল্লির রোহিঙ্গা শরণার্থী শিবিরেও ঠাঁই পেয়েছে সম্প্রদায়ের কয়েক হাজার। উদ্বাস্তু সমস্যা নিয়ে চিরকাল চাপানোতর চলেছে দেশের অন্দরে। রোহিঙ্গা ক্যাম্পগুলিতে বাড়ছে একের পর এক রোগ-ব্যধির সমস্যা। এবার সেই ছিন্নমূল সম্প্রদায়ের গল্পই উঠে আসছে রুপোলি পর্দায়। ছবির নামও রাখা হয়েছে ‘রোহিঙ্গা’। ২৪ তারিখ প্রকাশ্যে এল ছবির পোস্টার।

Advertisement

পরিচালকের আসনে বলিউডের খ্যাতনামা চিত্রগ্রাহক হায়দার খান। যিনি এর আগে আমির খান অভিনীত ‘দঙ্গল’ এবং বিদ্যুৎ জামওয়াল অভিনীত ‘কম্যান্ডো’র মতো বলিউড ছবিতে সহ-পরিচালক হিসেবে কাজ করতেন। তবে পরিচালক হিসেবে এই প্রথম শিকে ছিঁড়তে চলেছে তাঁর। ছবির প্রথম পর্বের শুটিং শেষ। পরবর্তী পর্বের শুটিং হয়েছে মানালি ও ত্রিপুরায়। বাকি অংশ সুট হবে অসমে। পোস্ট প্রোডাকশনের কাজ ঠিকমতো চললে চলতি বছরেরই মাঝামাঝি সময়ে মুক্তি পাবে ছবিটি। 

হুসনে আরা নামে এক মহিলাকে কেন্দ্র করেই এগিয়েছে ছবির গল্প। সেই মহিলার চোখ দিয়েই রোহিঙ্গাদের যাবতীয় সমস্যার কথা তুলে ধরা হবে। কোন ভয়ংকর সমস্যা সম্মুখীন হয়ে রোহিঙ্গারা অনুপ্রবেশ করেছে, সেরকমই উদ্বাস্তু কাহিনি উঠে আসবে পর্দায়।

[আরও পড়ুন: মালালার বায়োপিকে কোরানের অসম্মান! ফতোয়া জারি পরিচালকের বিরুদ্ধে]

ছবিতে অভিনয় করবেন বাংলাদেশের জনপ্রিয় মডেল তানজিয়া জামান মিথিলা। ফটোগ্রাফির সূত্রেই পরিচালক হায়দারের সঙ্গে আলাপ তাঁর। সেখান থেকেই পান বলিউডের ডাক। এরপর স্ক্রিন টেস্টের মাধ্যমে চূড়ান্ত করা হয় তাঁকে। মিথিলার কথায়, বলিউডে সাম্প্রতিক যে ধরনের ছবি হচ্ছে তার তুলনায় ‘রোহিঙ্গা’ একটু ভিন্ন স্বাদের ছবি। মুখ্য চরিত্র হুসনে আরার ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশের মিথিলা। মিথিলার বিপরীতে অভিনয় করবেন ‘মিস্টার ভূটান’ স্যাঙ্গে।

[আরও পড়ুন: মালাবদল থেকে রেজিস্ট্রি, দেখুন দোলন-দীপঙ্করের বিয়ের ভিডিও ]

The post উদ্বাস্তু রোহিঙ্গা সমস্যা এবার বলিউডের পর্দায়, মুখ্য চরিত্রে পদ্মাপারের মিথিলা! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement