shono
Advertisement

মার্চে ৩ দিনের ব্যাংক ধর্মঘট স্থগিত, আন্দোলনকারীদের নয়া ঘোষণায় স্বস্তিতে গ্রাহকরা

ইন্ডিয়ান ব্যাংক অ্যাসোসিয়েশনের সঙ্গে বৈঠকের পর ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার। The post মার্চে ৩ দিনের ব্যাংক ধর্মঘট স্থগিত, আন্দোলনকারীদের নয়া ঘোষণায় স্বস্তিতে গ্রাহকরা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:54 PM Feb 29, 2020Updated: 05:55 PM Feb 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ব্যাংক ধর্মঘট নিয়ে কিছুটা স্বস্তি। আগামী মাসে টানা ব্যাংক ধর্মঘটের মধ্যে তিনদিন খোলা থাকবে ব্যাংক। শনিবার মুম্বইতে আন্দোলনকারীদের সঙ্গে ইন্ডিয়ান ব্যাংক অ্যাসোসিয়েশনের বৈঠকের পর তিনদিনের জন্য স্থগিত করা হয়েছে ধর্মঘট। ফলে দোল, হোলির পর মার্চের ১১,১২,১৩ তারিখ ব্যাংকিং পরিষেবা মিলবে। এই খবরে স্বস্তিতে আমজনতা।

Advertisement

চলতি অর্থবর্ষের শেষার্ধ্বে অর্থাৎ মার্চে সবমিলিয়ে প্রায় ১১ দিনই ব্যাংকের ঝাঁপ বন্ধ থাকবে বলে প্রথমে জানা গিয়েছিল। ব্যাংকের নির্ধারিত ছুটি ছাড়াও দোল, হোলি এবং ধর্মঘটের জেরে এই হিসেব দাখিল করা হয়েছিল। বেতন কাঠামোয় বদল এবং সংযুক্তিকরণের প্রতিবাদে দফায় দফায় ধর্মঘটে শামিল কর্মীদের একাংশ। তারই অংশ হিসেবে ১১ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত পরপর তিনদিন ব্যাংক ধর্মঘটের ডাক দিয়েছিলেন কর্মীরা। ধর্মঘট শুরুর আগের দিন অর্থাৎ ১০ মার্চ, মঙ্গলবার দোলের জন্য ব্যাংক ছুটি। আবার ১৪ মার্চ মাসের দ্বিতীয় শনিবার এবং ১৫ মার্চ, রবিবার। তাই ওই দু’দিনও ব্যাংকে কোনও কাজ হবে না।

[আরও পড়ুন: হিংসা থামাতে ফোন এসেছিল ১৩ হাজারেরও বেশি, কর্ণপাতই করেনি দিল্লি পুলিশ]

ক্যালেন্ডারের হিসেব বলছিল, ধর্মঘট এবং ছুটির পর আবার গ্রাহকরা ব্যাংকিং পরিষেবা পাবেন ১৬ মার্চ। টানা ছ’দিন ব্যাংক বন্ধ থাকায় সাধারণ মানুষ মাসের মাঝামাঝি বেশ সমস্যায় পড়তেন। খবর প্রকাশিত হতেই আমজনতার মাথায় হাত পড়েছিল। সকলেই পরিকল্পনা করে নিচ্ছিলেন, কীভাবে অসুবিধা থেকে বেরিয়ে আসা যায় ওই সময়টা।

কিন্তু তাঁদের সেই দুশ্চিন্তায় ইতি পড়ল। মুম্বইয়ে ইন্ডিয়ান ব্যাংক অ্যাসোসিয়েশনের সঙ্গে বৈঠকে বসেন প্রতিবাদীরা। নিজেদের দাবিদাওয়া নিয়ে কথা বলেন। এরপর সমস্যা সমাধানে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে ইতিবাচক পদক্ষেপ গ্রহণের আশ্বাস পেয়ে তাঁরা সিদ্ধান্ত বদল করেন। জানান যে আগামী মাসের ১১,১২,১৩ তারিখ যে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল, তা স্থগিত করা হচ্ছে। ফলে ওই দিনগুলোয় ব্যাংক খোলা এবং নির্দিষ্ট সময়ে পরিষেবা পাবেন গ্রাহকরা। তাঁদের এই ঘোষণায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাধারণ মানুষ। দোল, হোলির ছুটি কাটিয়ে ব্যাংকের দরজা খোলা পেয়ে নিজেদের কাজ সেরে নিতে পারবেন, এই ভেবেই স্বস্তিতে তাঁরা।

[আরও পড়ুন: বসছে মুখ চিনিয়ে দেওয়ার ক্যামেরা, স্টেশনে অপরাধী প্রবেশ করলেই হাতেনাতে পাকড়াও]

The post মার্চে ৩ দিনের ব্যাংক ধর্মঘট স্থগিত, আন্দোলনকারীদের নয়া ঘোষণায় স্বস্তিতে গ্রাহকরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement