shono
Advertisement

কয়লা পাচার কাণ্ড: আগাম জামিন পেলেন না অনুপ মাজি, ধাক্কা জেলা আদালতেও

২০১৭ সালে মেজিয়া থানায় কয়লা কাণ্ডে লালার বিরুদ্ধে মামলা দায়ের হয়।
Posted: 05:12 PM Oct 04, 2023Updated: 05:13 PM Oct 04, 2023

টিটুন মল্লিক, বাঁকুড়া: আদালতে রক্ষাকবচ পেলেন না অনুপ মাজি (Anup Maji) ওরফে লালা। কয়লা কাণ্ডে তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে দিল বাঁকুড়া জেলা আদালত। বুধবার লালার জামিনের আবেদনের শুনানি শেষে জেলা বিচারক মনোজ্যোতি ভট্টাচার্য তাঁর আর্জি খারিজ করে দেন।

Advertisement

প্রসঙ্গত, গত ২০১৭ সালের ১৫ জুলাই মেজিয়া থানায় কয়লা কাণ্ডে অনুপ মাজি ওরফে লালার বিরুদ্ধে মামলা দায়ের হয়। যদিও দীর্ঘদিন অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা পুলিশের ধরাছোঁয়ার বাইরে। তাঁর আইনজীবী রথীন দে জানান, মেজিয়া থানা এলাকায় কয়লা পাচারের একটি মামলায় অনুপ মাজি ওরফে লালা বাঁকুড়া জেলা আদালতে জামিনের আবেদন জানিয়েছিলেন। কিন্তু জেলা বিচারক ওই আবেদন খারিজ করেছেন বলে তিনি জানান।

[আরও পড়ুন: অতিবৃষ্টিতে বানভাসি একাধিক জেলা, মোকাবিলায় একগুচ্ছ নির্দেশিকা জারি মুখ্যমন্ত্রীর]

অনুপ মাজি ওরফে লালা। কয়লা কেলেঙ্কারির (Coal scam) ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে সিবিআইয়ের (CBI) শীর্ষ তালিকায় নাম রয়েছে এই প্রভাবশালী ব্যবসায়ীরই। কিন্তু শীর্ষ আদালতের রক্ষাকবচ থাকায় তাকে গ্রেপ্তার করা যায়নি এখনও। অথচ তাকে নাগালে পেয়ে গোটা কেলেঙ্কারির জাল গোটাতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারীরা। আগেও একাধিকবার তাঁর বাড়ি, অফিসে তল্লাশি চলেছে। উদ্ধার হয়েছে গুরুত্বপূর্ণ নথিপত্র। এই অসাধু চক্রের সঙ্গে আরও কে কে জড়িত, তারও হদিশ পেয়েছেন ইডি, সিবিআই আধিকারিকরা। সেভাবেই সূত্র মিলেছিল গণেশ বাগাড়িয়ার। লেকটাউনের এই ব্যবসায়ীর সঙ্গেও আর্থিক লেনদেন চলত অনুপ মাজির। আগেও গণেশে বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু জিনিস বাজেয়াপ্ত করেছিলেন আধিকারিকরা। একাধিকবার তাকে জেরাও করা হয়েছে।

[আরও পড়ুন: ‘হয় নবীশ, নয়ত তদন্ত করতে চাইছেন না’, অভিষেক মামলায় ইডিকে তোপ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার