shono
Advertisement

নির্বাচনী হলফনামায় ‘ভুল’তথ্য, বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বিরুদ্ধে সমন জারি

হাজিরা না দিলে অর্জুন সিংয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।
Posted: 10:01 PM Dec 22, 2021Updated: 10:04 PM Dec 22, 2021

গোবিন্দ রায়: নির্বাচনী হলফনামায় নিজের স্ত্রী ও সম্পত্তি নিয়ে ভুল তথ্য দেওয়ার অভিযোগ উঠল ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের (BJP MP Arjun Singh) বিরুদ্ধে। এই অভিযোগের ভিত্তিতে বিজেপি সাংসদের বিরুদ্ধে সমন জারি করলেন বারাসত দ্বিতীয় বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট। আগামী ১৪ ফেব্রুয়ারি সাংসদকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। কেন নির্বাচনী হলফনামায় ভুল তথ্য দিলেন সাংসদ, তার কারণ দর্শাতে হবে আদালতে।

Advertisement

আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় নির্বাচনী হলফনামায় ‘ভুল’ তথ্য দিয়েছিলেন অর্জুন সিং। চলতি বছরের ১১ ফেব্রুয়ারি বারাসত আদালতে এনিয়ে অভিযোগ দায়ের করেন জগদ্দল বিধানসভার বিধায়ক সোমনাথ শ্যাম। বিধায়কের দাবি, স্থাবর ও অস্থাবর সম্পত্তি ও নিজের স্ত্রীর সম্পর্কে হলফনামায় ‘মিথ্যা’ তথ্য দিয়েছেন সাংসদ।

[আরও পড়ুন: স্ত্রীর নামে কুকুরকে ডাকেন প্রতিবেশী, রাগের বশে এ কী করলেন স্বামী!]

জানা গিয়েছে, হলফনামায় সাংসদ উল্লেখ করেছিলেন, তাঁর একজন স্ত্রী। কিন্তু বিধায়কের দাবি, অর্জুন স্ত্রী হিসাবে যাঁর নাম উল্লেখ করেছেন তিনি ছাড়াও আরও একজন স্ত্রী রয়েছেন বিজেপি সাংসদের। তাঁর নাম হলফনামায় গোপন করা হয়েছে। বিধায়ক দাবি করেছেন, অর্জুন সিংয়ের দ্বিতীয় স্ত্রী শ্রাবন্তী সিং। যার একটি পুত্র সন্তানও রয়েছে। তাঁর নাম অভিরুপ সিং।

এছাড়াও বেঙ্গালুরুর একটি সংস্থায় ২ লক্ষ টাকার শেয়ার রয়েছে অর্জুন সিংয়ের বলে দাবি বিধায়কের। অভিযোগ, নির্বাচনী হলফনামায় তা উল্লেখ করেননি সাংসদ। বিধায়ক সোমনাথ শ্যামের কথায়, নির্বাচনী হলফনামায় ভুল তথ্য দেওয়া আইন অনুযায়ী গুরুতর অপরাধ। এই অভিযোগের প্রেক্ষিতেই এদিন নির্দেশ সাংসদকে সমন পাঠিয়েছে আদালত। বিচারক উল্লেখ করেছেন, আগামী শুনানিতে অর্জুন সিং হাজিরা না দিলে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

[আরও পড়ুন: প্রেমের টানে রাজমিস্ত্রিদের হাত ধরে মুম্বই পাড়ি, আসানসোলে খোঁজ মিলল হাওড়ার ২ গৃহবধূর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার