shono
Advertisement

মহিলা ক্রিকেটারদের যৌন হেনস্তার অভিযোগ, নির্বাসিত প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান

গোটা বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। The post মহিলা ক্রিকেটারদের যৌন হেনস্তার অভিযোগ, নির্বাসিত প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান appeared first on Sangbad Pratidin.
Posted: 02:42 PM Mar 22, 2020Updated: 02:42 PM Mar 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন হেনস্তার অভিযোগে শনিবার নির্বাসিত করা হল বরোদার মহিলা টিমের কোচ অতুল বেদাদেকে। প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলেন বরোদার মহিলা টিমের ক্রিকেটাররা।

Advertisement

মহিলা দলের ক্রিকেটারদের অভিযোগ, গত মাসে হিমাচলপ্রদেশে একটি টুর্নামেন্ট চলাকালীন তাঁদের সঙ্গে অভব্য আচরণ করেন অতুল বেদাদে। শুধু ক্রিকেটারদের যৌন হেনস্তাই নয়, তাঁদের প্রকাশ্যে অপমান করার অভিযোগও তোলা হয়েছে। তারপরই তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করে বরোদা ক্রিকেট সংস্থা (BCA)। শনিবারই তাঁকে নির্বাসিত করার সিদ্ধান্ত নেয় সংস্থা। কোনওরকম ক্রিকেটীয় কাজের সঙ্গে তিনি যুক্ত থাকতে পারবেন না।

[আরও পড়ুন: এবার করোনায় আক্রান্ত রোনাল্ডোর সতীর্থ দিবালা ও তাঁর বান্ধবী]

খবরের সত্যতা স্বীকার করে বরোদা ক্রিকেট সংস্থার সচিব অজিত লেলে বলেন, “খবরটা ঠিকই। অভিযোগ পাওয়ার পরই আমরা বেদাদেকে নির্বাসিত করেছি। গোটা বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠিত হবে। সংস্থার বাইরের সদস্যদের নিয়েই তৈরি হবে নিরপেক্ষ কমিটি।” সংস্থার তরফে আরও জানানো হয়, যৌন হেনস্তার অভিযোগ পেলেই সেই ব্যক্তিকে সঙ্গে সঙ্গে নির্বাসিত করাই নিয়ম। সেই কারণেই এই সিদ্ধান্ত। কমিটির রিপোর্ট হাতে পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ করা হবে। বিষয়টি নিয়ে বাদেদা যদিও এখনও পর্যন্ত কোনও মন্তব্য করতে চাননি।

১৯৯৪ সালে দেশের জার্সি তে খেলেছেন অতুল বেদাদে। ভারতের হয়ে মোট ১৩টি ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ১৫৮ রান। গড় ২২.৫৭। ক্রিকেটকে বিদায় জানানোর পরই কোচিংয়ের দুনিয়ায় পা রাখেন তিনি। গত বছর মহিলা দলের দায়িত্ব নেওয়ার আগে বরোদার পুরুষ দলেরও কোচিং করিয়েছেন বছর তিপান্নর অতুল। তাঁর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ওঠায় স্বাভাবিকভাবেই কলঙ্কিত হল ক্রিকেট। 

[আরও পড়ুন: করোনার কোপে বিপুল ক্ষতির মুখে বার্সেলোনা, কমতে চলেছে মেসিদের বেতন!]

The post মহিলা ক্রিকেটারদের যৌন হেনস্তার অভিযোগ, নির্বাসিত প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement