shono
Advertisement

‘নাতু নাতু’গানটি মধ্যমানের! বিবিসির সাংবাদিকের মন্তব্যে ক্ষোভে ফেটে পড়ল নেটপাড়া

প্রচারের জন্যই কি এমনটা বলেছেন এই সাংবাদিক?
Posted: 12:46 PM Jan 14, 2023Updated: 12:51 PM Jan 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্লোডেন গ্লোবে এস এস রাজা মৌলির ছবি ‘আর আর আর’-এর নাতু নাতু গান সেরার পুরস্কার পাওয়ার পর থেকেই এই গানে বুঁদ গোটা দেশ। রাজা মৌলি এবং গানের সুরকার এম এম ক্রিমকে শুভেচ্ছা জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের সব ফিল্ম ইন্ডাস্ট্রি থেকেই পরিচালক মৌলির কাছে এসেছে শুভেচ্ছা। যখন গোটা দেশ নাতু নাতু গানে মত্ত। ঠিক তখনই এই গানকে মধ্যমানের গান বলে সম্বোধন করলেন বিবিসি-র এক সাংবাদিক। টুইটে এমন মন্তব্য করায় নেটিজেনরা কিন্তু একহাত নিয়েছেন সাংবাদিককে। অনেকে সাংবাদিকের রুচি নিয়েও প্রশ্ন তোলেন। অনেকের মতে, সাংবাদিক শুধুমাত্র প্রচারে আসতেই নাকি এমন টুইট করেছেন।

Advertisement

গোল্ডেন গ্লোব পুরস্কারে সম্মানিত RRR ছবির অতি জনপ্রিয় ‘নাতু, নাতু’ (Naatu Naatu) গানটি। স্বাভাবিক ভাবেই এহেন সাফল্যে উচ্ছ্বসিত নির্মাতা ও কলাকুশলীরা। কিন্তু পুরস্কারের মঞ্চে কার্যতই ‘শীতল’ প্রতিক্রিয়া পেল টিম আরআরআর। হর্ষধ্বনি, হাততালি দিতে দেখা গেল না অধিকাংশ দর্শককে! যা দেখে বিস্মিত বিশ্ব। ক্ষুব্ধ ভারতীয়রা। প্রশ্ন উঠছে, লেডি গাগা, রিহানা বা টেলর সুইফটের মতো গায়ক-গায়িকারা মনোনয়ন পেলেও পুরস্কার রাজামৌলির ছবির গান পুরস্কার পেয়েছে বলেই কি গোঁসা হল মার্কিনীদের? নাহলে ন্যূনতম সৌজন্য দেখানোর প্রয়োজন কেন অনুভব করলেন না অধিকাংশ দর্শক?

[আরও পড়ুন: ‘পাঠান’ নিয়ে প্রশ্ন করতেই রেগে আগুন জন আব্রাহম, ছাড়লেন অনুষ্ঠান মঞ্চ! দেখুন ভিডিও]

সঞ্চালক জেনা ওর্তেগা যখন ‘নাতু, নাতু’র নাম ঘোষণা করেন, তখন কার্যতই উচ্ছ্বাসে ভেসে যান ছবির পরিচালক রাজামৌলি, অভিনেতা রাম চরণ, এনটিআর, এমএম কিরাভানি ও তাঁর স্ত্রী। তাঁরাই হাততালি দিতে থাকেন। মঞ্চে উঠে পুরস্কার হাতে নিয়ে গোটা বিশ্বের দর্শকদের ধন্যবাদ জানান কিরাভানি।

প্রথমেই কৃতজ্ঞতা জানান ছবির পরিচালক রাজা মৌলিকে। বলেন, “এই পুরস্কার আমার ভাই এসএস রাজামৌলির।” পাশাপাশি এই গানে যে উচ্ছ্বাসের সঙ্গে প্রাণবন্ত ভাবে নাচ করেছেন দুই নায়ক রাম চরণ ও জুনিয়র এনটিআর, তার জন্য তাঁদেরও ধন্যবাদ জানান গানের সুরকার। কিন্তু বাকি হল ছিল কার্যতই নির্বাক।

স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, এই ধরনের অসৌজন্য কেন দেখানো হল? ভিডিও দেখে ক্ষুব্ধ নেটিজেনরা। তাঁদের দাবি, কেন আরও বেশি ‘চিয়ার’ করলেন না তাঁরা? বর্ণবিদ্বেষের অভিযোগও তুলেছেন কেউ কেউ। যদিও কোনও কোনও মার্কিনীর মন্তব্য, এটা নেহাতই সমাজের বিক্ষিপ্ত অংশের প্রতিফলন। এক নেটিজেন লিখেছেন, ‘আমি আমেরিকাতে থাকি। এবং আমার বন্ধুরা কেউ মনে করে না রিহানা বা টেলরই পুরস্কারটা পেলে ভাল হত। যাঁরা এটা মনে করেন তাঁরা দয়া করে গানটি দেখুন, তারপর কথা বলুন।’

[আরও পড়ুন: ‘সুশান্তের মতো দশা হবে’, বলেছিলেন কেজরিওয়াল! বিস্ফোরক দাবি ঠগ সুকেশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement