shono
Advertisement

বিশ্বকাপের ম্যাচ না পেয়ে ক্ষুব্ধ মোহালি-নাগপুর, সামাল দিতে নয়া ঘোষণা বিসিসিআইয়ের

রাজনৈতিক কারণেই বিশ্বকাপের ম্যাচ দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছিল।
Posted: 10:46 AM Jul 02, 2023Updated: 10:46 AM Jul 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) সূচি ঘোষণার পরেই দেশজুড়ে বিতর্কের ঝড় উঠেছিল। বেশ কয়েকটি কেন্দ্রে বিশ্বকাপের ম্যাচ দেওয়া হয়নি। রাজনৈতিক কারণেই এহেন বঞ্চনা-এই দাবিতে সরব হয়েছিলেন অনেকেই। এবার সেই অবস্থা সামাল দিতে আসরে নামল বিসিসিআই (BCCI)। বোর্ডের তরফে বলা হয়েছে, যে সমস্ত কেন্দ্র বিশ্বকাপ খেলা হবে না তাদেরকেই দ্বিপাক্ষিক সিরিজের ম্যাচগুলি আয়োজনের দায়িত্ব দেওয়া হবে। প্রসঙ্গত, মোহালি, নাগপুর-সহ বেশ কয়েকটি জনপ্রিয় কেন্দ্রে বিশ্বকাপের ম্যাচ দেওয়া হয়নি।

Advertisement

১৯৯৬, ২০১১ দুই বিশ্বকাপেই সেমিফাইনাল খেলা হয়েছিল মোহালিতে। কিন্তু ২০২৩ সালে সেখানে কোনও ম্যাচই দেওয়া হয়নি। ইন্দোর, রাজকোট, নাগপুর, কটক, রাঁচি, ভাইজ্যাগ- সকলেই বিশ্বকাপ আয়োজন করতে চাইলেও এই ভেন্যুগুলির কপালে শিকে ছেঁড়েনি। স্বভাবতই অসন্তোষ প্রকাশ করেছেন এই রাজ্যের ক্রিকেট কর্তারা। তারপরেই দেশের সকল রাজ্যের ক্রিকেট সংস্থাকে চিঠি লিখেছেন বিসিসিআই সচিব জয় শাহ। 

[আরও পড়ুন: অর্থের অভাব, মানসিকতার পরিবর্তন, নাকি ফ্র্যাঞ্চাইজির দাপট! উইন্ডিজ ক্রিকেটের মহা অবক্ষয় কেন?]

সেখানেই তিনি লিখেছেন, “যেসমস্ত রাজ্যগুলি বিশ্বকাপের দায়িত্ব পেয়েছে তাদের অনুরোধ করা হয়েছে আগামী দ্বিপাক্ষিক সিরিজগুলিতে তারা যেন ম্যাচ আয়োজনের কথা না ভাবে। দুর্ভাগ্যজনকভাবে যে রাজ্যগুলি বিশ্বকাপের ম্যাচ পায়নি, তাদের কথা ভেবেই এই সিদ্ধান্ত। বৈঠকের সকলেই এই প্রস্তাবে একমত হয়েছেন। তবে সকল ক্রিকেট অ্যাসোসিয়েশনকে আমি কৃতজ্ঞতা জানাই কারণ তারা নিঃস্বার্থভাবে বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত মেনে নিয়েছেন।” প্রসঙ্গত, ওয়ার্ম আপ ম্যাচ আয়োজনের দায়িত্ব পাওয়া গুয়াহাটি ও তিরুঅনন্তপুরমকে আগামী দ্বিপাক্ষিক সিরিজে ম্যাচ দেওয়া হবে বলেই জানিয়েছেন জয় শাহ।

প্রসঙ্গত, এশিয়া কাপের পরেই ভারতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের পরে অজিদের বিরুদ্ধেই ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। তারপরে ২০২৫ সালে পাঁচ টেস্টের সিরিজ খেলতে ভারতে আসবে ইংল্যান্ড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পরে নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ রয়েছে ভারতের। ফলে এই ম্যাচগুলি এমন কেন্দ্রেই হওয়ার সম্ভাবনা রয়েছে, যেখানে বিশ্বকাপের ম্যাচ খেলা হচ্ছে না। 

[আরও পড়ুন: বাড়ানো হবে রাস্তা, একই সঙ্গে হনুমান মন্দির ও মাজার ভেঙে দিল দিল্লি সরকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement