shono
Advertisement

১৪ বছর পর পাকিস্তানে খেলতে যাবেন রোহিত শর্মারা! পরিকল্পনা জয় শাহদের বোর্ডের

Posted: 08:24 PM Oct 14, 2022Updated: 08:24 PM Oct 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৮ সালের মুম্বই বিস্ফোরণ। তারপরই সম্পূর্ণ বদলে গিয়েছিল ২২ গজে ভারত-পাকিস্তানের সম্পর্ক। দুই দেশের মধ্যে বন্ধ হয়ে যায় দ্বিপাক্ষিক সিরিজ। তারপর শুধুমাত্র আইসিসির টুর্নামেন্টে মুখোমুখি হয়েছে দুই দল। কিন্তু পাকভূমে কখনও খেলতে যায়নি টিম ইন্ডিয়া। দীর্ঘ ১৪ বছর পর এবার বদলাতে পারে ছবিটা। সব ঠিকঠাক থাকলে আগামী বছর এশিয়া কাপ খেলতে হয়তো পাকিস্তান সফরে যাবেন রোহিত শর্মারা। বিসিসিআই সেই পরিকল্পনাই করছে বলে খবর।

Advertisement

আর দিন কয়েক পরই অস্ট্রেলিয়ার মাটিতে শুরু টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup)। ২৩ তারিখ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই অভিযান শুরু করবে রোহিত অ্যান্ড কোং। আগামী বছর এশিয়া কাপ আয়োজনের দায়িত্বে পাকিস্তান। প্রায় দু'দশক পর অবশেষে বড়সড় টুর্নামেন্ট ফিরতে চলেছে পড়শি দেশে। ২০২৩ এশিয়া কাপের পর ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির আসরও বসবে পাকিস্তানেই। আর সেই এশিয়া কাপে অংশ নিতেই ১৪ বছর পর পাকিস্তানে পা রাখতে চলেছে ভারতীয় দল বলে খবর। শেষবার ২০০৮ সালেই এশিয়া কাপ খেলতে পাকিস্তানে গিয়েছিল ভারতীয় দল।

[আরও পড়ুন: ২০২১ সালে দেশে দৈনিক আত্মহত্যা করেছেন ৩০ জন কৃষক ও ক্ষেতমজুর! রিপোর্ট কেন্দ্রের]

বিগত বছরগুলিতে বেশ কয়েকবার ভারতের (Team India) সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট খেলার ইচ্ছা প্রকাশ করেছে পাক ক্রিকেট বোর্ড। এমনকী এনিয়ে তৎকালীন দুই দেশের বোর্ড সভাপতির মধ্যে বৈঠকও হয়েছিল। কিন্তু নিট ফল শূন্য। ভারতীয় বোর্ডের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, সন্ত্রাস ও ক্রিকেট পাশাপাশি চলতে পারে না। সন্ত্রাস বন্ধ হলে তবেই এ বিষয়ে ভাবনা চিন্তা করা হবে। তবে একটি ক্রীড়া ওয়েবসাইটের খবর অনুযায়ী, ভারতীয় দলকে পাকিস্তানে পাঠাতে নাকি বিশেষ আপত্তি নেই জয় শাহদের বোর্ডের। আসলে সম্প্রতি বার্ষিক সাধারণ সভার পর প্রতিটি রাজ্যকে একটি বিবৃতি দেওয়া হয় বোর্ডের তরফে। সেখানেই উল্লেখ রয়েছে যে আগামী বছর চারটি বড় টুর্নামেন্টে অংশ নিতে পারে ভারত। আর তারপরই শুরু হয়েছে যাবতীয় জল্পনা।

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় মহিলা টি-২০ বিশ্বকাপ রয়েছে। আছে অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপ (দক্ষিণ আফ্রিকা), পুরুষদের এশিয়া কাপ (পাকিস্তান) এবং ওয়ানডে বিশ্বকাপ। আগামী বছর দেশের মাটিতেই সেই বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা।

[আরও পড়ুন: কেষ্টহীন রামপুরহাটে অনুব্রতর ছবি নিয়ে বিজয়া সম্মিলনী, ‘পাশেই আছে’, মন্তব্য শতাব্দীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement