shono
Advertisement

হাসপাতালে ভরতির পর নতুন করে আসেনি জ্বর, সম্ভবত ওমিক্রন আক্রান্ত নন সৌরভ!

আপাতত জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্টের অপেক্ষায় চিকিৎসকরা।
Posted: 11:39 AM Dec 30, 2021Updated: 12:11 PM Dec 30, 2021

স্টাফ রিপোর্টার: বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল। হাসপাতালে ভরতির পর থেকে নতুন করে আর জ্বর আসেনি সৌরভের। এখনও হাসপাতালে নিজের আইসোলেশন ওয়ার্ডেই আছেন তিনি। ব্রেকফাস্ট করেছেন, সবার সঙ্গে ফোনে কথাও বলছেন। তাঁর অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা ৯৯।

Advertisement

সৌরভের শরীরে এখন যা যা উপসর্গ রয়েছে, তা দেখে চিকিৎসকদের প্রাথমিক ধারণা সৌরভ করোনার নয়া স্ট্রেন ওমিক্রনে আক্রান্ত নন। সেটাই বড় স্বস্তির খবর মহারাজ অনুরাগীদের জন্য। তবে, তাঁর জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট না আসা পর্যন্ত নিশ্চিত হতে পারছেন না চিকিৎসকরা। প্রাথমিকভাবে যা খবর, তাতে শুক্রবার আসতে পারে সৌরভের জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট।

[আরও পড়ুন: বিরাটদের ব্যর্থতার পরই উজ্জ্বল পেসাররা, সেঞ্চুরিয়ন টেস্টের চতুর্থ দিনের শেষে চাপে দক্ষিণ আফ্রিকা]

প্রসঙ্গত, করোনা আক্রান্ত হয়ে সোমবার রাতে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। তবে, হাসপাতালে ভরতির পর থেকেই তাঁর শারীরিক অবস্থার উন্নতি শুরু হয়েছে। কোভিড আক্রান্ত হলে সাধারণত যা ওষুধ দেওয়া হয়, এখন সেটাই দেওয়া হচ্ছে সৌরভকে। সেই সঙ্গে দেওয়া হচ্ছে স্টিম থেরাপি। আপাতত বিশেষ কোনও চিকিৎসার প্রয়োজন পড়ছে না বিসিসিআই প্রেসিডেন্টের। এদিন সকালেও দাদার শারীরিক অবস্থা খতিয়ে দেখেছে চিকিৎসক দল। মোটের উপর সৌরভের শারীরিক অবস্থায় সন্তুষ্ট চিকিৎসকরা।

[আরও পড়ুন: India vs South Africa: দাপট দেখালেন দক্ষিণ আফ্রিকার বোলাররা, ১৭৪ রানে শেষ ভারতের দ্বিতীয় ইনিংস]

তবে সৌরভকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে, সেটা এখনই বলা যাচ্ছে না। সৌরভের পরিবার সূত্রে জানানো হয়, শারীরিক কোনও সমস্যা না থাকলেও ভারতের প্রাক্তন অধিনায়ক এখনই হাসাপাতাল থেকে বাড়ি আসবেন কি না, সেটা এখনও স্থির হয়নি। এটাও বলা হয়, পুরোটাই নির্ভর করছে সৌরভের উপর। তিনি যদি এখনই বাড়ি ফিরতে চান, তা হলে সেটাই হবে। তবে পুরোটাই হবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী। হাসপাতাল সূত্র বলছে, সৌরভ যে ওমিক্রন আক্রান্ত নন, সে বিষয়ে পুরোপুরি নিশ্চিত হতে চান চিকিৎসকরা। তাই তাঁর টোটাল জিনোম সিকোয়েন্সিং রিপোর্ট না আসা পর্যন্ত ছুটি দেওয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement