shono
Advertisement

শিশুর গায়ে হাত তোলার ভিডিও ভাইরাল, প্রতিবাদে সরব ধাওয়ান-যুবরাজরা

ভিডিওটি দেখলে আপনার চোখেও জল আসবে। The post শিশুর গায়ে হাত তোলার ভিডিও ভাইরাল, প্রতিবাদে সরব ধাওয়ান-যুবরাজরা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:47 PM Aug 19, 2017Updated: 05:43 PM Oct 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনিও বাবা। আর বাবা হিসেবে সন্তানকে বড় করে তোলার ভূমিকা পালন করেন তিনিও। আর তাই অপর এক দুধের শিশুর প্রতি নির্মম অত্যাচার দেখে কেঁদে উঠেছে তাঁর প্রাণ। সেকারণেই সোশ্যাল মিডিয়ায় সেই শিশুর প্রতি নিজের সমবেদনার কথা তুলে ধরেছেন শিখর ধাওয়ান। একই সঙ্গে শিশুদের গায়ে হাত তোলার তীব্র প্রতিবাদ করলেন ভারতীয় ক্রিকেটার রবিন উথাপ্পাও।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় একটি শিশুর পড়ার ভিডিও ভাইরাল হয়ে উঠেছে। যেখানে দেখা যাচ্ছে, অভিভাবকের ভয়ে কাঁদতে কাঁদতে সংখ্যা শিখছে ছোট্ট শিশুটি। বকা আর মার খাওয়ার আতঙ্ক এতটাই তার মনে চেপে বসেছে যে জানা জিনিসও সে ভুল করে বসছে। আবার খাতার দিকে তাকিয়ে শুধু ঠিক সংখ্যাটি বললেই হবে না, তা জোরে সঠিকভাবে উচ্চারণও করতে হবে। আর অভিভাবক যত এ বিষয়ে জোর দিতে থাকেন, ততই ভয়ে শিউরে ওঠে বাচ্চাটি। শেষে একটি সংখ্যা ভুল বলে ফেলায় তার গায়ে হাতও তোলেন ওই মহিলা। কাঁদতে কাঁদতে ভুল শুধরে নেওয়ার চেষ্টা করে খুদে। এমন বেদনাদায়ক ভিডিও দেখে চুপ থাকতে পারেননি ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান, যুবরাজ সিংরা।

টুইট করে ওই শিশুটির অভিভাবককে আরও একটু সহানুভূতিশীল হওয়ার পরামর্শ দিয়েছেন ধাওয়ান। বলেন, “প্রতিটি শিশুরই শেখার একটি গতি রয়েছে। সে সেই গতিতেই শিখবে। তাই দয়া করে ওর গায়ে হাত তুলবেন না।” হাজার ব্যস্ততার মধ্যেও ছেলে জোরাবর পিতৃস্নেহ থেকে বঞ্চিত হয় না। তাই ধাওয়ান চান, বাকি অভিভাবকরাও নিজেদের সন্তানদের ভয় না দেখিয়ে ভালবাসার পাঠ পড়ান। একই মত যুবরাজেরও।

সন্তানদের মানুষ করতে গেলে দু-চার ঘা না দিলে হয় না। চিরাচরিত এই ধারণাতেই বাচ্চাদের গায়ে হাত তুলতে দ্বিধাবোধ করেন না অভিভাবকরা। আর এই ধারণার বিরুদ্ধেই সরব হয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। ধাওয়ানের মতো সোশ্যাল সাইটে প্রতিবাদ জানিয়েছেন রবিন উথাপ্পাও। তিনি বলেন, “এই ভিডিও সত্যিই বেদনাদায়ক। সকলের কাছে অনুরোধ এভাবে সন্তানদের না মেরে ধৈর্য ধরে ভালবাসা দিয়ে তাদের বোঝান। ভালবাসার ভাষা তারা নিশ্চয়ই বুঝবে।”

The post শিশুর গায়ে হাত তোলার ভিডিও ভাইরাল, প্রতিবাদে সরব ধাওয়ান-যুবরাজরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement