shono
Advertisement

একদিনে দু’বার রং বদল মিলেনিয়াম পার্কের, মোদির সফরের আগেই বিতর্কে পোর্ট ট্রাস্ট

রাতারাতি নীল-সাদা থেকে গেরুয়া হওয়ার পরেও রং বদল করা হয়। The post একদিনে দু’বার রং বদল মিলেনিয়াম পার্কের, মোদির সফরের আগেই বিতর্কে পোর্ট ট্রাস্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 09:21 PM Jan 09, 2020Updated: 09:48 PM Jan 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধিক কর্মসূচি নিয়ে কলকাতায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিরাপত্তার চাদরে মুড়েছে গোটা শহর। প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে জোর ব্যস্ততা বিভিন্ন মহলে। তারই মাঝে রং বদলের বিতর্কে জড়াল পোর্ট ট্রাস্ট। রাতারাতি বদলে গেল মিলেনিয়াম পার্কের রং। নীল-সাদা ভবন বদলে হল গেরুয়া। যদিও বিতর্ক এড়াতে কিছুক্ষণের মধ্যে আবারও গেরুয়ার উপরে নীল-সাদা রং করা হয়। সূত্রের খবর, রাজ্যকে না জানিয়ে পোর্ট ট্রাস্টের এই কাজে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

রাজ্যের আর পাঁচটি প্রশাসনিক ভবন মূলত নীল-সাদা রঙের। সেই মতো মিলেনিয়াম পার্কের ভবনও এতদিন নীল-সাদা রঙয়েরই ছিল। কিন্তু আচমকাই রাতারাতি তা ঢাকল গেরুয়া রঙয়ে। পোর্ট ট্রাস্টের এই সিদ্ধান্ত নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয় জোর গুঞ্জন। আগামী শনিবার কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর আগমনের সঙ্গে কী তবে রং বদলের কোনও যোগসূত্র রয়েছে সেই প্রশ্নই তুলছিলেন অনেকে। তৃণমূলের অন্দরে এই বিষয়টি নিয়ে জোর আলোচনা শুরু হয়। সূত্রের খবর, রাজ্যকে না জানিয়ে পোর্ট ট্রাস্টের রং বদলের সিদ্ধান্তকে মোটেও ভাল চোখে দেখছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওয়াকিবহাল মহলের মতে, নীল-সাদা রং কোনও রাজনৈতিক দলের সঙ্গে মেলে না। সেক্ষেত্রে তা এক্কেবারে নিরপেক্ষ। কিন্তু গেরুয়া রঙের সঙ্গে সম্পর্কযুক্ত বিজেপি। তাই প্রধানমন্ত্রীকে ‘খুশি করতেই’ রাতারাতি রং বদল হল মিলেনিয়াম পার্কের। পুরসভাকে না জানিয়ে কেন রং বদল করা হল, সে বিষয়ে যদিও পোর্ট ট্রাস্টের তরফে কোনও উত্তর পাওয়া যায়নি।

[আরও পড়ুন: নৈহাটি বিস্ফোরণের তীব্রতায় কাঁপল চুঁচুড়া, পুলিশ কমিশনারকে ঘিরে বিক্ষোভ আতঙ্কিতদের]

রাজনৈতিক মহলে বিতর্ক মাথাচাড়া দেওয়ার পরই আবারও মিলেনিয়াম পার্কের রং বদল করা হয়। গেরুয়ার উপরেই নীল-সাদা রং দেওয়া হয়। অনেকেই বলছেন, বিতর্ক ধামাচাপা দিতেই আবারও রং বদলের সিদ্ধান্ত পোর্ট ট্রাস্টের। প্রসঙ্গত, শনিবার বিকেল পাঁচটা নাগাদ দমদম বিমানবন্দরে পৌঁছনোর কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির৷ প্রথমে পেন্টিং মিউজিয়ামের উদ্বোধনের জন্য তিনি যাবেন ওল্ড কারেন্সি বিল্ডিংয়ে। সেখান থেকেই প্রধানমন্ত্রীর হাওড়া ব্রিজে লাইট অ্যান্ড সাউন্ড ব্যবস্থার উদ্বোধনের জন্য মিলেনিয়াম পার্কে যাওয়ার কথা। তারপর বেলুড় মঠ এবং রাজভবনে যাওয়ার কথা মোদির। শনিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠান শেষে আবারও দিল্লি ফিরবেন প্রধানমন্ত্রী।

The post একদিনে দু’বার রং বদল মিলেনিয়াম পার্কের, মোদির সফরের আগেই বিতর্কে পোর্ট ট্রাস্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement