shono
Advertisement

ভোটে দাঁড়াতে পারবেন না জয়পুরের তৃণমূল প্রার্থী, রায় কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চের

ভোটে দাঁড়াতে পারবেন না তৃণমূল কংগ্রেসের প্রার্থী উজ্জ্বল কুমার।
Posted: 03:40 PM Mar 12, 2021Updated: 04:33 PM Mar 12, 2021

শুভঙ্কর বসু: হাই কোর্টে ধাক্কা খেল রাজ্যের শাসকদল। পুরুলিয়ার জয়পুর বিধানসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়াতে পারবেন না তৃণমূল কংগ্রেসের প্রার্থী উজ্জ্বল কুমার। শুক্রবার এমনটাই রায় দিয়েছে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

Advertisement

[আরও পড়ুন: আরও খারাপ হচ্ছে পরিস্থিতি, নাগরিকদের মায়ানমার ছাড়ার পরামর্শ দিল ব্রিটেন]

বুধবার মনোনয়ন পত্রে সামান্য ত্রুটি থাকার জন্য পুরুলিয়ার ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করেছিল নির্বাচন কমিশন। কিন্তু কমিশনের সেই সিদ্ধান্ত খারিজ করে দেয় হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ। এবার কমিশনের সিদ্ধান্তকেই বহাল রেখে সিঙ্গল বেঞ্চের নির্দেশ খারিজ করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, হলফনামায় তারিখ বিভ্রাটের জেরে পুরুলিয়ার ২৪১ নম্বর জয়পুর আসনে শাসকদল তৃণমূলের প্রার্থী উজ্বল কুমারের মনোনয়ন বাতিল করে দিয়েছিল কমিশন। বস্তুত, স্ক্রুটিনিতে তৃণমূলপ্রার্থী উজ্বল কুমারের (Ujjwal Kumar) মনোনয়ন ঘিরে বুধবার কার্যত দিনভর নাটক চলে। পুরুলিয়ার বাকি আসনগুলির তালিকা নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে আপলোড করলেও জয়পুর বিধানসভার তালিকা অনেক রাতে আপলোড করা হয়। সেখানেই নির্বাচন কমিশন (Election Commission) উজ্জ্বল কুমারের মনোনয়নপত্র ‘রিজেক্টেড’ বলে দেখায়। কারণ হিসেবে জানানো হয়, ওই তৃণমূল প্রার্থীর মনোনয়নের হলফনামায় তারিখ ভুল ছিল। যার জেরে মনোনয়ন বাতিল করা হয়েছে। তারপরেই হতাশা নেমে আসে জয়পুর বিধানসভা তৃণমূল নেতৃত্ব-সহ জেলা নেতৃত্বের মধ্যে। তাঁরা কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে হাই কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নেন। তারপর সিঙ্গল বেঞ্চে স্বস্তি পেলেও এবার ডিভিশন বেঞ্চে ধাক্কা খেল শাসকদল। 

[আরও পড়ুন: ‘মমতাকে হারিয়েই ছাড়ব’, নন্দীগ্রাম কেন্দ্র থেকে মনোনয়ন পেশ করে হুঙ্কার শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার