shono
Advertisement

পুজোর কার্নিভ্যালে অনবদ্য পারফরম্যান্সের পুরস্কার, ডোনার টিমকে বিশেষ সম্মান দেবে রাজ্য

সদ্য বিসিসিআই থেকে বাদ পড়েছেন সৌরভ। তারপরই ডোনাকে পুরস্কৃত করতে চলেছে সরকার।
Posted: 04:34 PM Oct 12, 2022Updated: 04:43 PM Oct 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট হিসেবে শেষ সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধ্যায়। যার নেপথ্যে রাজনৈতিক প্রতিহিংসা রয়েছে বলে দাবি করেছে তৃণমূল। আর এই আবহেই এবার সৌরভপত্নী ডোনা গঙ্গোপাধ্যায়কে বিশেষ সম্মান দিতে চলেছে রাজ্য সরকার!

Advertisement

গত ৮ অক্টোবর কলকাতায় রেড রোডে ধুমধাম করে হয় পুজোর কার্নিভ্যাল (Durga Puja Carnival)। করোনা কাল কাটিয়ে দু’বছর পর কার্নিভ্যালের আনন্দে আলোকিত হয়েছিল রেড রোড। জমকোলা অনুষ্ঠানের সাক্ষী হতে হাজির হয়েছিলেন ইউনেস্কোর প্রতিনিধিরা। ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের নেতা-মন্ত্রী এবং টলিপাড়ার একঝাঁক তারকা। সেই কার্নিভ্যালেই পারফর্ম করে ডোনা গঙ্গোপাধ্যায়ের (Dona Ganguly) নাচের স্কুল ‘দীক্ষামঞ্জরী’র প্রায় ৩০০ জন ছাত্রছাত্রী। ডোনার কোরিওগ্রাফিতেই নৃত্য পরিবেশন করেন তাঁরা। আর সেই দুর্দান্ত পারফরম্যান্সের জন্যই তাঁকে এবার নবান্নের তরফে পুরস্কৃত করা হবে ডোনার গ্রুপকে বলে খবর।

[আরও পড়ুন: মোমিনপুর অশান্তি মামলা: সিট গঠনের নির্দেশ হাই কোর্টের, নেতৃত্বে ডিজিপি ও পুলিশ কমিশনার]

কার্নিভ্য়ালে ছাত্রছাত্রীদের সঙ্গে পারফর্ম করার কথা ছিল ডোনারও। কিন্তু চিকুনগুনিয়া থেকে সুস্থ হয়ে সবেমাত্র বাড়ি ফেরায় তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। সেই কারণে মহড়ায় হাজির থাকলেও তিনি নিজে পারফর্ম করতে পারেননি। তবে তাঁর গ্রুপ মন ভরিয়েছিল দর্শকদের। কিন্তু কার্নিভ্যালে কোনও পারফরম্যান্সের জন্য অতীতে রাজ্যের তরফে কোনও গ্রুপকে সম্মানিত করার ঘটনা ঘটেছে বলে মনে করতে পারছে না রাজনৈতিক মহল। তাই এহেন পদক্ষেপ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বিসিসিআই থেকে সৌরভের বাদ দেওয়ার পরই তৃণমূল দাবি করেছে, বিজেপিতে যোগ না দেওয়ার জন্যই সিংহাসনচ্যুত হতে হয়েছে প্রাক্তন ভারত অধিনায়ককে। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ থেকে সাংসদ শান্তনু সেন, বিধায়ক মদন মিত্র- প্রত্যেকের মুখেই শোনা গিয়েছে রাজনৈতিক প্রতিহিংসার কথা। যদিও বিজেপি এহেন অভিযোগ উড়িয়ে বলে দিচ্ছে, এই ঘটনায় রাজনীতির রং না লাগানোই শ্রেয়। তবে সৌরভের বাদ পড়ার পরই রাজ্য সরকারের ডোনা ও তাঁর গ্রুপকে পুরস্কৃত করাকেও রাজনীতির ঊর্ধ্বে রাখতে নারাজ রাজনৈতিক মহল।  

[আরও পড়ুন: হুড়মুড়িয়ে কমেছে জুকারবার্গ থেকে বহু তারকার ফেসবুক ফলোয়ার! ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement