shono
Advertisement

জেহাদি মৌলবাদের প্রচার, ফের রাজ্য থেকে গ্রেপ্তার আলকায়দা ‘জঙ্গি’

ধৃতদের জেরা করে মুর্শিদাবাদের যুবকের হদিশ।
Posted: 06:25 PM Apr 25, 2023Updated: 06:38 PM Apr 25, 2023

অর্ণব আইচ: ফের রাজ্য থেকে গ্রেপ্তার আলকায়দা ‘জঙ্গি’। মঙ্গলবার হুগলির দাদপুর থেকে সন্দেহভাজন ওই ব্যক্তিকে গ্রেপ্তার করল বেঙ্গল এসটিএফ। এর আগে আলকায়দার মতাদর্শে বিশ্বাসী কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের জেরা করেই ধৃতের হদিশ মিলেছে বলে সূত্রের খবর।

Advertisement

এদিন সকালে বেঙ্গল এসটিএফর হাতে হুগলি জেলার দাদপুর থানা এলাকা থেকে গ্রেপ্তার হয় এক ব্যক্তি। তাঁর বিরুদ্ধে জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ উঠেছে। ধৃতের নাম নাসিমুদ্দিন। জানা গিয়েছে, ধৃতের বাড়ি মুর্শিদাবাদের খড়গ্রামে। হুগলিতে আত্মীয়র বাড়িতে বেড়াতে এসেছিলেন তিনি। নাসিমুদ্দিন শুধুমাত্র আলকায়দার সঙ্গে যোগাযোগ রাখতেন, তাই না ইসলামিক স্টেটের মতাদর্শেও অনুপ্রাণিত ছিলেন বলে দাবি।

[আরও পড়ুন: জীবনকৃষ্ণের মোবাইলে ১০০ অডিও ফাইল, যাচাই করতে বিধায়কের স্বরের নমুনা নেবে CBI]

জানা গিয়েছে, জেহাদি গোষ্ঠী আলকায়দার মতাদর্শ প্রচারের দায়িত্ব পালনের ভার ছিল নাসিমুদ্দিনের কাঁধে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে AQIS-এর সম্পর্কে গত বছরের আগস্ট মাসে রুজু হওয়া শাসন থানায় একটি মামলার তদন্ত চলাকালীন বেঙ্গল এসটিএফর হাতে উঠে আসে কিছু গুরুত্বপূর্ণ তথ্য। তারপরেই গোপনে দাদপুরের প্রত্যন্ত গ্রাম থেকে এই গ্রেপ্তার। ইতিমধ্যে ইউএপিএ অ্যাক্ট-এর বিভিন্ন ধারা ছাড়াও ভারতীয় ফৌজদারি আইনের বেশ কয়েকটি ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: জোড়াসাঁকোর রবীন্দ্রভারতীতে অবৈধ নির্মাণে KMC-কে ভর্ৎসনা হাই কোর্টের, দ্রুত ভাঙার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার