shono
Advertisement

মাওবাদীদের নামে তোলাবাজি, ঝাড়গ্রামে গ্রেপ্তার আরও ২

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে নগদও।
Posted: 05:44 PM Jul 16, 2022Updated: 05:44 PM Jul 16, 2022

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: মাওবাদীদের (Maoist) নামে তোলাবাজি। ফোনে হুমকি দিয়ে টাকা তোলার অভিযোগ। এরপরই দুজনকে গ্রেপ্তার করল লালগড় (Lalgarh) থানার পুলিশ। শনিবার তাদের ঝাড়গ্রাম আদালতে তোলা হলে ৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে নগদও।

Advertisement

ঝাড়গ্রামের (Jhargram) লালগড় এলাকার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন স্থানীয় এক বাসিন্দা। বলা হয়, ফোনে মাওবাদীদের নাম ভাঁড়িয়ে টাকা তুলছে কয়েকজন। তদন্তে নেমে দুজনকে গ্রেপ্তার পুলিশ। সূত্রেপ খবর, ধৃতদের নাম পরিমল মাহাতো এবং সাধন মাহাতো। পরিমল কুলডিহা এবং সাধন লালগড়ে পিন্ডারকুলি এলাকার বাসিন্দা। তাদের কাছ থেকে ৫ হাজার টাকা উদ্ধার করা হয়। আদালতে তোলা হলে পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

[আরও পড়ুন: কেন্দ্রশাসিত উত্তরবঙ্গের ব্লু-প্রিন্ট গেরুয়া মুখপত্রে, বাংলাকে দুর্বল করাই লক্ষ্য বিজেপির]

সম্প্রতি জঙ্গলমহলের নানান চত্বরে মাও পোস্টার পড়েছিল। এমনকী, একাধিক ব্যক্তিকে ফোন করে টাকা তোলার অভিযোগ পায় পুলিশ। এরপরই তদন্ত শুরু হয়। সেইসময় হোমগার্ড-সহ ৯ জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। এবার আরও ২ জনকে গ্রেপ্তার করা হল।

প্রসঙ্গত, ঝাড়গ্রামের একদা মাওবাদী অধ্যুষিত অঞ্চলগুলিতে সম্প্রতি ফের আতঙ্ক ছড়িয়েছে। মাওবাদীদের নামে ফোন করে হুমকি, চিঠি পাঠানো, টাকা আদায়ের জন্য চাপ দেওয়া – এমন বেশ কিছু কার্যকলাপ ফের দেখা যাচ্ছিল। পুলিশের কাছে অভিযোগ জমা পড়ে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, জামবনি থানার হোমগার্ড (Home Guard) বাহাদুর মান্ডিই এসব কাজের মূল চক্রী। এরপর শনিবার সকালে মাওবাদীদের নামে পোস্টার লাগাতে গিয়ে একেবারে হাতেনাতে ধরা পড়ে বাহাদুর। পাশাপাশি গ্রেপ্তার করা হয়েছে আরও ৫ জনকে। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলেছিলেন মাওবাদীরা মূল স্রোতে ফিরে এসেছে। বরং তাদের নামে অন্য কেউ টাকা তুলছে। তদন্ত যত এগোচ্ছে তাঁর বলা সেই কথাই প্রমাণিত হচ্ছে।

[আরও পড়ুন: বৈঠকের নামে ভড়ং! সংসদ অধিবেশনের আগে স্পিকারের ডাকা সর্বদল বৈঠক বয়কট তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement