shono
Advertisement

ভোট মিটলেই 'নবজোয়ার ২', ধূপগুড়ির প্রচার সভায় ঘোষণা অভিষেকের

Published By: Sucheta SenguptaPosted: 05:57 PM Apr 12, 2024Updated: 07:26 PM Apr 12, 2024

শান্তনু কর, জলপাইগুড়ি: ২০২৩ সালের পঞ্চায়েত ভোটে (Panchayat Election 2023) প্রার্থী বাছাইয়ের জন্য জেলায় জেলায় ঘুরে নবজোয়ার কর্মসূচি করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। স্বচ্ছ ভাবমূর্তিসম্পন্ন সাধারণ মানুষ থেকে দলের একনিষ্ঠ কর্মী - এই স্তরের মানুষজনকেই পঞ্চায়েত ভোটের প্রার্থী করা হয়েছিল ঘাসফুল শিবিরের তরফে। নবজোয়ার কতটা সাফল্যমণ্ডিত হয়েছিল, তার খতিয়ান বোঝা গিয়েছিল পঞ্চায়েত ভোটের ফলাফলে। রাজ্যজুড়ে পঞ্চায়েত স্তরে ব্যাপক হারে ঘাসফুল ফুটেছিল। সেই কর্মসূচি আবারও হবে লোকসভা ভোট মিটলে। শুক্রবার ধূপগুড়িতে লোকসভা ভোটের (2024 Lok Sabha Election)প্রচারে গিয়ে এমনই ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানালেন, জুনের শেষদিক থেকে শুরু হবে নবজোয়ার ২ কর্মসূচি।

Advertisement

শুক্রবার জলপাইগুড়ির ধূপগুড়িতে (Dhupguri) অভিষেক গিয়েছিলেন এখানকার তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে প্রচার করতে। প্রথম দফা অর্থাৎ ১৯ এপ্রিল জলপাইগুড়িতে ভোট। তার আগে শেষ কয়েকদিন প্রচার তুঙ্গে। আর জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের মধ্যে ধূপগুড়িকে অভিষেকের প্রচার সভাস্থল হিসেবে বেছে নেওয়ার বিশেষ কারণও রয়েছে। এই ধূপগুড়িকেই ২০২৩ সালের উপনির্বাচনের পর জিতে আলাদা মহকুমা গড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন অভিষেক। সেই প্রতিশ্রুতি রক্ষা করে গত বছরই মহকুমায় উন্নীত হয়েছে ধূপগুড়ি। আর এই সাফল্যকে চব্বিশের নির্বাচনে কাজে লাগাতে তৎপর তৃণমূল (TMC)। 

[আরও পড়ুন: এই নিয়ে তৃতীয়বার, লোকসভা নির্বাচনে লড়বেন ইন্দিরার হত্যাকারীর ছেলে]

এদিন সেই ধূপগুড়ি থেকেই অভিষেক ঘোষণা করেন, ভোট মিটলে ফের তিনি জেলায় জেলায় জনসংযোগের জন্য দ্বিতীয় দফায় শুরু করবেন নবজোয়ার কর্মসূচি, যার নাম দেওয়া হয়েছে - নবজোয়ার ২। আগামী ৪ জুন লোকসভা ভোটের ফলাফল। তার পর নতুন সরকার গঠন। আর এশব মিটলে জুনের শেষ থেকেই শুরু হবে অভিষেকের নয়া কর্মসূচি। এদিনের সভা থেকেও চিরাচরিতভাবে তৃণমূল প্রার্থীকে জয়যুক্ত করার জন্য জনসভা থেকে আহ্বান জানান দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আগেরবার বিজেপি প্রার্থীকে জেতানোর পর কী লাভ পেয়েছেন, সেই প্রশ্ন তুলে নির্মলচন্দ্র রায়কে ভোট দেওয়ার কথা বলেন। বক্তব্য়ের শেষে অভিষেক জানান, ৪ জুনের পর আবার এই সভাস্থলেই সকলের সঙ্গে দেখা করবেন, জয়ের উদযাপন করবেন।

[আরও পড়ুন: ‘চিনি খাই না, ওদের ভালোবাসাটা খেয়েছি’, তৃণমূলের শরবত-সৌজন্যে কটাক্ষ দিলীপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement