shono
Advertisement

Breaking News

Kalyani JNM

যৌন হেনস্তা থেকে তোলাবাজি, অভিযোগের পাহাড়! কল্যাণী মেডিক্যাল থেকে 'বহিষ্কৃত' ৪০ পড়ুয়া

অভিযোগ রয়েছে জুনিয়রদের র‌্যাগিং করারও।
Published By: Paramita PaulPosted: 09:31 AM Sep 20, 2024Updated: 10:12 AM Sep 20, 2024

সুবীর দাস, কল্যাণী: কাল বা পরশু নয়। কল‌্যাণী জওহরলাল নেহরু মেডিক‌্যাল কলেজের ৪০ পড়ুয়াকে হস্টেল ছাড়ার নির্দেশ দিল কলেজ কাউন্সিল। এই ৪০ জন পড়ুয়া আগামী ছ’মাসের জন‌্য আর কলেজের পাঠনপাঠনে যুক্ত থাকতে পারবেন না। বৃহস্পতিবার কল‌্যাণী জেএনএম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের অধ‌্যক্ষর উপস্থিতিতে কাউন্সিল মিটিং হয়। সেখানেই এই ৪০ জন মেডিক‌্যাল পড়ুয়ার বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনা হয়। কলেজ সূত্রে খবর, এই ৪০ জন ছাত্রের বক্তব‌্য শোনার পরই তাঁদের বিরুদ্ধে এমন নজিরবিহীন সিদ্ধান্ত নিল কলেজ কাউন্সিল।

Advertisement

কাউন্সিল বৈঠকের মিনিটস অনুযায়ী, এই ৪০ জন মেডিক‌্যাল পড়ুয়া সহপাঠীকে ভীতি প্রদর্শন করত। ডিজিটা‌ল ও সমাজ মাধ্যমে চরিত্র হনন করত। এমনকী তোলাবাজির অভিযোগও আনা হয়েছে। শুধু তাই নয়, জোর করে হস্টেল দখল করে রাখার মতো অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে জুনিয়রদের র‌্যাগিং করারও। ইন্টারন‌াল কমপ্লেন কমিটিতেও অভিযোগ প্রমাণিত হয়েছে। অর্থাৎ কলেজ বা হাসপাতালের মধ্যেই যৌন হেনস্তার মতো অভিযোগ ছিল।

প্রতিটি ঘটনার তদন্ত করেই এই ৪০ জনকে ছমাসের জন‌্য কলেজ-হাসপাতাল এবং হস্টেল থেকে বহিষ্কারের নির্দেশ দিল কলেজ কর্তৃপক্ষ। ফলে কলেজের পঠনপাঠনে যোগ দিতে না পারার জন‌্য পরীক্ষা দিতেও সমস‌্যার মধ্যে পড়তে হবে এই ছাত্রদের। এই প্রসঙ্গে কলেজের স্টুডেন্ট ডিন জানিয়েছেন, আর জি করের ঘটনার পর অনৈতিক কাজের সঙ্গে যুক্ত কোনও পড়ুয়াকেই বরদাস্ত করা হবে না। কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এর আগে আর জি করের ৫১ জন হাউজ স্টাফ, আরএমও, পিজিটি ইন্টার্নকে কলেজ হাসপাতালের কাজ থেকে বহিষ্কার করা হয়েছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কল‌্যাণী জওহরলাল নেহরু মেডিক‌্যাল কলেজের ৪০ পড়ুয়াকে হস্টেল ছাড়ার নির্দেশ দিল কলেজ কাউন্সিল।
  • ৪০ জন পড়ুয়া আগামী ছ’মাসের জন‌্য আর কলেজের পাঠনপাঠনে যুক্ত থাকতে পারবেন না।
  • কলেজ সূত্রে খবর, এই ৪০ জন ছাত্রের বক্তব‌্য শোনার পরই তাঁদের বিরুদ্ধে এমন নজিরবিহীন সিদ্ধান্ত নিল কলেজ কাউন্সিল।
Advertisement