shono
Advertisement

বাংলায় উর্ধ্বমুখী করোনা গ্রাফ, মোট মৃতের সংখ্যা ৭০০ ছুঁইছুঁই

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০৯ জন। The post বাংলায় উর্ধ্বমুখী করোনা গ্রাফ, মোট মৃতের সংখ্যা ৭০০ ছুঁইছুঁই appeared first on Sangbad Pratidin.
Posted: 07:42 PM Jul 02, 2020Updated: 08:13 PM Jul 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ২-এর (Unlock 2) দ্বিতীয় দিনেও উদ্বেগ বজায় রাখল সংক্রমিতের সংখ্যা। স্বাস্থ্যদপ্তরের (West Bengal Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘ্ণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছেন ৬৪৯ জন। যার মধ্যে শুধুমাত্র কলকাতারই ২১৮ জন। 

Advertisement

করোনা রুখতে মরিয়া রাজ্য। তাই আনলক ২-তে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হলেও পরিস্থিতি মোকাবিলার সমস্ত ব্যবস্থাই নিয়েছে প্রশাসন। নিয়ম পালন বাধ্যতামূলক করে তবেই জনজীবন স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু এত নিয়মের বেড়াজাল সত্ত্বেও পরিস্থিতি যেন কিছুতেই বাগে আসছে না,  প্রতিদিনের সংক্রমণের হার অনন্ত এমনটাই বলছে। এদিনের স্বাস্থ্যদপ্তরে পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৮১৯ জন। অর্থাৎ আগামী ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা যে ২০ হাজারের গণ্ডি পেরবে তা বলাই বাহুল্য। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে এ রাজ্যের মোট ১৬ জনের। যার জেরে মোট মৃতের সংখ্যা ৭০০-এর দোরগোড়ায়। তথ্য অনুযায়ী এখন পর্যন্ত এরাজ্যে মৃত্যু হয়েছে ৬৯৯ জনের। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০৯ জন। শতাংশের হিসেবে যা ৬৫.৭৪। 

[আরও পড়ুন: শৌচালয়ের বালতিতে মাথা গোঁজা অবস্থায় দেহ উদ্ধার, রহস্যমৃত্যু বায়ুসেনা কর্মীর]

তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪, ৯৭, ৫৫৬ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজারেরও বেশি উপসর্গযুক্তের। স্বাস্থ্যদপ্তরের এদিনের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬২ জন। দক্ষিণ ২৪ পরগনায় নতুন আক্রান্ত ৫৮ জন। হাওড়ায় ৫৬ জন। অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিংয়ে নতুন আক্রান্ত ৩৩ জন। মালদহেও সংক্রমণের গ্রাফ উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩০ জন। এছাড়াও কম বেশি সমস্ত জেলার বাসিন্দাদের শরীরেই থাবা বসিয়েছে মারণ ভাইরাস।   

[আরও পড়ুন: ‘যোগ্য জবাব দেবে মানুষ’, প্যাসেঞ্জার ট্রেনের ‘বেসরকারিকরণ’ নিয়ে মোদিকে তোপ রাহুলের]

The post বাংলায় উর্ধ্বমুখী করোনা গ্রাফ, মোট মৃতের সংখ্যা ৭০০ ছুঁইছুঁই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার