shono
Advertisement

Coronavirus Update: গোটা রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিত ২৭২

পজিটিভিটি রেট ২.২৫ শতাংশ। 
Posted: 06:24 PM Oct 27, 2021Updated: 06:58 PM Oct 27, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই দীপাবলি। তার আগে ফের বাংলায় চোখ রাঙাচ্ছে করোনা (Corona Virus)। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৯৭৬ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। স্বাভাবিকভাবেই নতুন করে চিন্তায় ফেলেছে রাজ্যবাসীকে। একদিনে করোনার বলি ১৫ জন। পজিটিভিটি রেট ২.২৫ শতাংশ। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ২৭২ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় অনেকটাই বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১৫৯ জন। আগের দিন সংক্রমণ ছিল এর তুলনায় অনেকটাই কম। 

[আরও পড়ুন: BSF ক্যাম্পে গিয়ে বিতর্কে দিলীপ-সুকান্ত, ‘ভোটে সাহায্য চাইছে’, কটাক্ষ তৃণমূলের]

দৈনিক সংক্রমণে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া। একদিনে ওই দুই জেলায় নতুন করে সংক্রমিত ৭৯ জন করে। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৭৩ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে পজিটিভিটি রেট ২. ২৫ শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৮৯, ০৪২। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৫ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা। একদিনে করোনার বলি সেখানকার ৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯, ০৯৬ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮৩৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৬১, ৯৭৩। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

[আরও পড়ুন: ‘বেঁচে থাকতে এ দলে ফিরব না’, ক্ষোভ উগরে বিজেপি ছাড়লেন বসিরহাটের বাবু মাস্টার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement