Advertisement

নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে হাজির করোনা রোগী! প্রৌঢ়ের কীর্তিতে হতবাক স্থানীয়রা

03:00 PM Jul 19, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজে করোনা (Corona Virus) আক্রান্ত, একথা জানার মুহূর্তেই এক অদ্ভুত আতঙ্ক গ্রাস করে অধিকাংশকেই। যার ফলে অনেকেই চেষ্টা করে রোগ লুকোনোর। তবে উলটপুরাণ ঘটল জলপাইগুড়িতে (Jalpaiguri)। করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ জেনে নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছে গেলেন এক প্রৌঢ়। 

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জানা গিয়েছে, জলপাইগুড়ির ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই প্রৌঢ়ের শরীরে করোনার একাধিক উপসর্গ ছিল। সেই কারণে তাঁর নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। শনিবার রিপোর্ট আসতেই জানা যায়, তিনি আক্রান্ত। সঙ্গে সঙ্গে জলপাইগুড়ির পুর প্রশাসক ওই প্রৌঢ়ের এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেন। যোগাযোগ করেন তাঁর পরিবারের সদস্যদের সঙ্গেও। আক্রান্তের পরিবারের সদস্যদের জানানো হয় যে, কিছুক্ষণের মধ্যেই ওই প্রৌঢ়কে হাসপাতালে নিয়ে যাওয়া হবে। এই ঘটনার কিছুক্ষণ পর এক ব্যক্তি ফোনে পুর প্রশাসককে বলেন যে, আক্রান্ত প্রৌঢ় নিজেই সাইকেলে হাসপাতালে চলে গিয়েছেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: সৎকারের পর এল করোনা রিপোর্ট, সরকারি হাসপাতালের ‘উদাসীনতা’য় বাড়ছে সংক্রমণের আশঙ্কা]

প্রৌঢ়ের এই সাহসী পদক্ষেপের প্রশংসা করেছেন পুর প্রশাসক ও হাসপাতালের অফিসার অন স্পেশ্যাল ডিউটি। আক্রান্ত ব্যক্তি যেভাবে ভয় না পেয়ে নিজের উদ্যোগে হাসপাতালে এসেছেন এই ঘটনায় অনেকে সাহস পাবেন বলেই মনে করছেন। প্রসঙ্গত, এর আগে করোনা রিপোর্ট পজিটিভ আসায় মোটর বাইকে হাসপাতালে হাজির হয়েছিলেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের এক ছাত্রী। উল্লেখ্য, রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। প্রতিদিনই রেকর্ড গড়ছে সংক্রমিতের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। মারণ ভাইরাসের থাবা থেকে বাঁচতে প্রত্যেককে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছে প্রশাসন ও ডাক্তাররা। এই পরিস্থিতিতে জলপাইগুড়ির এই প্রৌঢ়ের ভূমিকায় খুশি প্রত্যেকে।

Advertising
Advertising

[আরও পড়ুন: স্বপ্না বর্মনের বাড়িতে বনদপ্তরের অভিযান নিয়ে কড়া মুখ্যমন্ত্রী, পদক্ষেপকে স্বাগত বিজেপির]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে হাজির করোনা রোগী! প্রৌঢ়ের কীর্তিতে হতবাক স্থানীয়রা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next