shono
Advertisement
Mayapur Iskcon

দীর্ঘদিনের সাথীই ঘাতক! খাবার খাওয়াতেই মাহুতকে পিষে মারল ইসকনের 'লক্ষ্মীপ্রিয়া'

প্রায় ২০ বছর ধরে মাহুতের কাজ করতেন তিনি।
Posted: 12:45 PM Apr 07, 2024Updated: 12:53 PM Apr 07, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: মায়াপুর ইসকনের দুই হাতি বিষ্ণুপ্রিয়া ও লক্ষ্মীপ্রিয়া। তাদের দীর্ঘদিন ধরে দেখাশুনা করেন দুই মাহুত। প্রতিদিনের মতো শনিবার বিকেলে ঘুরতে বেরিয়েছিল ওরা। সঙ্গে ছিলেন 'বন্ধু' মাহুতরা।  ফিরে এসে  নিয়মমতো খেতে দিতে যান দুই মাহুত। তখনই হঠাৎ রেগে যায় লক্ষ্মীপ্রিয়া। আক্রমণ করে বসে মাহুত  সমুদ্রকে। মৃত্যু হয় তাঁর। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আরেক মাহুত।

Advertisement

মৃত মাহুতের নাম সমুদ্র রাভা। বয়স আনুমানিক ৪২ বছর। তিনি অসমের (Assam) কামরুপের বাসিন্দা। দীর্ঘ দিন ধরে মায়াপুর ইসকনে ওই হাতি দুটির দেখাশোনা করতেন তিনি।

[আরও পড়ুন: লকেটের গাড়িতে ‘হামলা’ তৃণমূলের! ‘বিরাট ষড়যন্ত্রের’ অভিযোগ বিদায়ী সাংসদের]

বিষ্ণুপ্রিয়া আর লক্ষ্মীপ্রিয়া নামের দুই হাতি বয়স প্রায় ৩০ বছর।  শান্ত বলেই পরিচিত হাতি দুটি। দুজন মাহুত তাদের কাছে নতুন তেমনটাও নয়। প্রায় ২০ বছর ধরে হাতিদুটির দেখভাল করছে তাঁরা। কিন্তু লক্ষ্মীপ্রিয়া হঠাৎ কেন রেগে গিয়ে হামলা চালল তা নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা।

[আরও পড়ুন: রবির সকালেই জেলায়-জেলায় ঝড়বৃষ্টি, বজ্রপাতে মৃত ২]

মায়াপুর ইস্কনের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস বলেন, "আমাদের এখানে অনেকদিন ধরেই হাতি দুটি রয়েছে। আমাদের বিভিন্ন শোভাযাত্রায় তারা অংশগ্রহণও করেছে। কোনও দিন গোলমাল করেনি। অন্যান দিনের মত শনিবার সন্ধ্যাতেও ঘুরতে নিয়ে যাওয়া হয় তাদের। তারপরে হঠাৎ কেন রেগে গেল বলা মুশিকল। মাহুতের মৃত্যু কী করে হল তা ময়নাতদন্তের রিপোর্ট আসলেই বোঝা যাবে। এটা খুব দুঃখজনক ঘটনা। আমরা মর্মাহত।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাতিদুটির নাম বিষ্ণুপ্রিয়া ও লক্ষ্মীপ্রিয়া।
  • তাদের বয়স প্রায় ৩০ বছর।
  • শনিবার হঠাৎ রেগে গিয়ে হামলা চালায় সমুদ্রার উপর।
Advertisement