shono
Advertisement

‘আপনার দয়া-দাক্ষিণ্যে বাংলায় লড়বে না কংগ্রেস’, মমতাকে খোলা চ্যালেঞ্জ অধীরের

'বহরমপুর, মালদহে দাঁড়িয়ে কংগ্রেসকে হারাতে পারলে রাজনীতি ছেড়ে দেব', বললেন অধীররঞ্জন চৌধুরী।
Posted: 05:20 PM Jan 04, 2024Updated: 05:24 PM Jan 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের (Lok Sabha Election) আগে বাংলায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের জোট বাঁধা নিয়ে সম্ভাবনা ক্রমশই ক্ষীণ হচ্ছে। INDIA জোটের এই দুই শরিকের মধ্যে বাংলায় আসন সমঝোতা নিয়ে দ্বন্দ্ব রয়েছে গোড়া থেকেই। উনিশের লোকসভা নির্বাচনে যে দুটি আসনে কংগ্রেস জিতেছিল, সেই দুটি আসন ছাড়তে প্রাথমিকভাবে রাজি হয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বদলে তিনি বাইরের রাজ্যে কংগ্রেসের থেকে কিছু আসন চেয়েছিলেন তিনি। তবে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে সেই বোঝাপড়ায় খানিকটা জল ঢাললেন। তৃণমূল নেত্রীকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে তাঁর মন্তব্য, ”পারলে বহরমপুর থেকে দাঁড়িয়ে জিতে দেখান। আপনার দয়া-দাক্ষিণ্যে বাংলায় লড়বে না কংগ্রেস।”

Advertisement

কংগ্রেস (Congress) সাংসদ অধীররঞ্জন চৌধুরী এদিন সাংবাদিক সম্মেলনে বলেন, ”পশ্চিমবঙ্গে কংগ্রেসের হারানোর কিছু নেই। বহরমপুর, মালদহে দাঁড়িয়ে কংগ্রেসকে হারাতে পারলে রাজনীতি ছেড়ে দেব।” বহরমপুরে খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কে লড়াইর জন্য চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তাঁর চ্যালেঞ্জ, ”আপনি নিজে লড়ুন বহরমপুরে, কত ক্ষমতা আছে দেখব। তৃণমূলকে হারিয়ে পরপর দুবার বহরমপুর, মালদহে (Maldah) জিতেছে কংগ্রেস।”

[আরও পড়ুন: জিআই তকমায় উজ্জ্বল কালোনুনিয়া চাল থেকে কড়িয়াল শাড়ি, বাংলার মধু-টাঙ্গাইল-গরদকেও স্বীকৃতি]

এর আগে তৃণমূল সুপ্রিমো জোট বৈঠকে জানিয়ছিলেন যে রাজ্যে যে আঞ্চলিক দল শক্তিশালী, তাদের সেখানে আসন ছেড়ে দেওয়া হোক। এ প্রসঙ্গে তিনি এও জানান, বাংলায় তৃণমূল এককভাবে লড়ুক, কোনও জোটে নয়। এর পরই অধীর চৌধুরীও তৃণমূলের সঙ্গে জোট গড়া নিয়ে নানা মন্তব্য করেন। আর বৃহস্পতিবার তিনি সাফ বুঝিয়ে দিলেন, রাজনৈতিক শক্তিতে কংগ্রেসও কাউকে ছাড়বে না। উলটে নিজেদের শক্ত ঘাঁটিতে তৃণমূলকে জায়গা ছাড়া হবে না।

[আরও পড়ুন: ‘টুম্পা সোনা’র পর এবার ‘ডিম পাউরুটি’, ব্রিগেড ভরাতে নয়া প্যারোডিতে ভরসা বাম যুবদের]

এদিকে সূত্রের খবর, আগামী ২০ জানুয়ারির মধ্যে জোট নিয়ে আলোচনা শেষ করতে চায় সবকটি শরিক দল। বাংলায় জোটের আলোচনায় সিপিএম (CPM) ও তৃণমূল (TMC) দুই দলের সঙ্গেই বৈঠক করতে চায় কংগ্রেস। তার ভিত্তিতেই ঠিক হবে আসন্ন লোকসভা নির্বাচনে কার সঙ্গে জোট হবে, সেই সিদ্ধান্ত নিতে পারে প্রদেশ কংগ্রেস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার