shono
Advertisement

ছোবল খেয়েও জ্যান্ত সাপকে কৌটোয় ভরে হাসপাতালে যুবক, আঁতকে উঠলেন স্বাস্থ্যকর্মীরা

হাসপাতালে রয়েছে ওই যুবক।
Posted: 09:21 AM May 31, 2023Updated: 09:21 AM May 31, 2023

অমিতলাল সিং দেও, মানবাজার: ছোবল খাওয়ার পর জ্যান্ত সাপকে কৌটো বন্দি করে হাসপাতালে হাজির যুবক। পুরুলিয়ার (Purulia) বোরোর এক যুবকের এমন কান্ডে আঁতকে ওঠেন বান্দোয়ান ব্লক স্বাস্থ্যকর্মী থেকে রোগী ও তাঁর পরিবাররা। পরে চিকিৎসকরা ওই যুবককে জানান, সাপটি নির্বিষ। তবুও ওই যুবককে ২৪ ঘণ্টার জন্য হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Advertisement

কয়েকদিন পরেই ওই যুবকের মেয়ের বিয়ে। তাই মঙ্গলবার সকালে ঘর পরিষ্কার করছিলেন বোরো থানার রঘুনাথপুর গ্রামের ওই যুবক পবনকুমার রুহিদাস। ওই যুবকের দাবি, ঘরের উঠোনে মজুত কাঠ সরানোর সময় তার বাঁ পায়ে একটি সাপ ছোবল পারে। গোটা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন তিনি। উপস্থিত বুদ্ধি খাটিয়ে সাপটিকে ধরে একটি কৌটোতে ভরে সোজা বান্দোয়ান ব্লক স্বাস্থ্যকেন্দ্রে হাজির হন। বান্দোয়ান ব্লক স্বাস্থ্য আধিকারিক কাজিরাম মুর্মু জানান,” যুবকটি পুরোপুরি সুস্থ আছে। তবুও তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। যে সাপটি ওই যুবককে ছোবল মেরেছে সেটি নির্বিষ বালি বড়া সাপ।”

[আরও পড়ুন: নির্দেশ অমান্যের অভিযোগ, কুন্তল-তাপসে চার্জশিট নিয়ে CBI-এর ব্যাখ্যা তলব আদালতের]

হাতে কৌটো ভরতি সাপ নিয়ে স্বাস্থ্যকেন্দ্রে সেবিকাদের তিনি জানান, তাঁকে এই সাপে কামড় দিয়েছে। ফলে তড়িঘড়ি ওই যুবককে বিছানায় শোওয়ানো হয়। ঘটনার খবর চাউর হতেই ভিড় জমে যায় হাসপাতালে। পরে জানা যায়, ওই সাপটি তুতুর বা বালি বড়া সাপ। সাপটি নির্বিষ। তবে ওই অঞ্চলে অনেক খানি তুতুর সাপের মতোই দেখতে বিষযুক্ত চন্দ্রবোড়াও রয়েছে। তাই আতঙ্কিত হয়ে পড়েছিলেন যুবকটি। তবে আতঙ্কের মধ্যেও তাঁর উপস্থিত বুদ্ধি তারিফ করার মতো, বলছেন স্থানীয়রা।

[আরও পড়ুন: কোন তথ্যের ভিত্তিতে গ্রেপ্তারি? ‘কালীঘাটের কাকু’কে নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement