shono
Advertisement

Anis Khan: আনিস হত্যাকাণ্ডের জের, অনির্দিষ্টকালের জন্য ছুটিতে আমতা থানার ওসি

আমতা থানার নতুন ওসি কিঙ্কর মণ্ডল।
Posted: 09:20 PM Feb 24, 2022Updated: 09:51 PM Feb 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনিস (Anis Khan) হত্যাকাণ্ডের জের। অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল হাওড়ার আমতা থানার ওসি দেবব্রত চক্রবর্তীকে। নতুন ওসি কিঙ্কর মণ্ডল। আগে আমতা থানার সাব ইনস্পেক্টর ছিলেন তিনি। বর্তমানে হাওড়া গ্রামীণের স্পেশ্যাল অপারেশনের ওসির দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। 

Advertisement

গত শুক্রবার রাতে ছাত্রনেতা আনিস খানকে খুন করা হয় বলে অভিযোগ। আনিসের বাড়িতে আসা চারজনের মধ্যে একজনের পরনে ছিল পুলিশের পোশাক। তারা নিজেদের পুলিশ বলে পরিচয় দেয়। তাই তদন্তে পুলিশের উপর আস্থা নেই বলেই দাবি করেন আনিসের বাবা এবং দাদারা। ওসির অপসারণের দাবিতেও সরব হন তাঁরা। বৃহস্পতিবার মিছিল করে আমতা থানা ঘেরাও করেন স্থানীয়রা। এই মিছিলে শামিল হন আনিসের বাবা সালাম খানও। পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিলকারীরা থানার ভিতরে ঢুকতে চাইলে পুলিশি বাধার মুখে পড়েন গ্রামবাসীরা। বাধে খণ্ডযুদ্ধ। মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টির অভিযোগ ওঠে।

[আরও পড়ুন: আনিস হত্যাকাণ্ডে সিটের উপরেই আস্থা, দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ হাই কোর্টের]

যখন ঘরের ছেলের প্রাণহানির ক্ষোভে ফুঁসছে আমতা তখন ভবানীভবনে ওসি দেবব্রত চক্রবর্তীকে দফায় দফায় জেরা করেন তদন্তকারীরা। জেরার পরই অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয় আমতা থানার ওসি দেবব্রত চক্রবর্তীকে। নতুন ওসি কিঙ্কর মণ্ডল। আগে আমতা থানার (Amta Police Station) সাব ইনস্পেক্টর ছিলেন তিনি। বর্তমানে হাওড়া গ্রামীণের স্পেশ্যাল অপারেশনের ওসির দায়িত্ব সামলাচ্ছিলেন কিঙ্কর।

এদিকে, কলকাতা হাই কোর্টের নির্দেশের পরই বৃহস্পতিবার রাতে ফের আনিসের বাড়িতে সিটের প্রতিনিধিরা। আনিসের বাবা সালাম খানের সঙ্গে কথা বলেন তিনি। নিহতের বাবার বয়ান নিলেন সিটের আধিকারিকরা। ছাত্রনেতার কবরের আশেপাশে আলো এবং সিসিটিভির ব্যবস্থা করা হল। ছাত্রনেতার বাড়িতেও অতিরিক্ত নিরাপত্তার বন্দোবস্ত করা হল।

[আরও পড়ুন: রুশ চপার থেকে ঝাঁকে ঝাঁকে বোমা, ইউক্রেনে নিহত তিনশোরও বেশি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার