shono
Advertisement
Sikkim

রাতভর বৃষ্টিতে ফের ধস, বাংলার সঙ্গে সিকিমের যোগাযোগ বিচ্ছিন্ন

বাংলা, সিকিমের সংযোগরক্ষাকারী এই সড়ক বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন প্রচুর মানুষ। 
Published By: Subhankar PatraPosted: 01:08 PM Jun 29, 2024Updated: 01:47 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: প্রবল বৃষ্টির জেরে ফের ধস পাহাড়ে। যার জেরে অবরুদ্ধ ১০ নম্বর ও ৩১ নম্বর জাতীয় সড়ক। শনিবার বাংলা-সিকিম লাইফ লাইন লিকুভির এবং ২৯ মাইল এলাকায় নতুন করে ধস নামে। ফলে বন্ধ হয়ে গিয়েছে শিলিগুড়ির সঙ্গে সিকিম এবং কালিম্পংয়ের সড়ক যোগাযোগ। ঘুর পথে চলছে সব গাড়ি। এদিকে দার্জিলিং থেকে কালেবুং রাস্তাও বন্ধ রয়েছে।

Advertisement

লিকুভির এবং ২৯ মাইল এলাকায়  গভীর রাতে মাটি-পাথর গড়িয়ে পড়ে রাস্তায়। ফলে বন্ধ হয়ে যায় জাতীয় সড়ক। যান চলাচল ব্যাহত হয়। এই সড়ক সিকিমের (Sikkim) লাইফলাইন হিসেবে পরিচিত। শিলিগুড়ি (Siliguri) থেকে কালিম্পং এবং সিকিমের মধ্যে সংযোগরক্ষাকারী এই সড়ক বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন প্রচুর মানুষ।  

[আরও পড়ুন: কমতে পারে তাপমাত্রা, ভ্যাপসা গরম থেকে মিলবে রেহাই?]

এছাড়া আলিপুরদুয়ারের গুদামডাবরি এলাকার ও প্রবল বর্ষণে সড়কের উপড়ে পড়ে বিশাল গাছ। ঘটনায় প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকে যান চলাচল। বিদ্যুতের তার ছিঁড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের দুই পাশে বহু গাড়ি আটকে রয়েছে। গাছটিকে সড়ানোর কাজ শুরু করেছে প্রশাসন।

এদিকে আগামী কয়েক ঘণ্টায় দার্জিলিং, জলপাইগুড়ি কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টি চলবে বলে পূর্বাভাস। পার্বত্য এলাকা-সহ উপরের দিকের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে।

[আরও পড়ুন: ১৫ মিনিটে পুড়ে খাক! রংয়ের দাহ্য তরলে ভয়াবহ রূপ নেয় হলং বাংলোর আগুন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রবল বৃষ্টির জেরে ফের ধস পাহাড়ে।
  • যার জেরে অবরুদ্ধ ১০ নম্বর ও ৩১ নম্বর জাতীয় সড়ক।
  • ফলে বন্ধ হয়ে গিয়েছে শিলিগুড়ির সঙ্গে সিকিম এবং কালিম্পংয়ের সড়ক যোগাযোগ।
Advertisement