shono
Advertisement
C V Anand Bose

চোপড়ায় 'নীতি পুলিশি', কোচবিহারে বিবস্ত্র করে BJP মহিলা কর্মীকে মার, সরেজমিন 'তদন্তে' বোস

চোপড়া কাণ্ডের রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল।
Published By: Paramita PaulPosted: 06:50 PM Jul 01, 2024Updated: 07:33 PM Jul 01, 2024

সুদীপ রায়চৌধুরী: মঙ্গলবারই চোপড়া যাচ্ছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। যেতে পারেন কোচবিহারও। এমনই খবর রাজভবন সূত্রে। 'নীতি পুলিশি'র জেরে এখন খবরের শিরোনামে উত্তর দিনাজপুরের চোপড়া। রাস্তায় ফেলে বেধড়ক মারধর করা হয়। এই ঘটনায় ইতিমধ্যে রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল। এবার সশরীরে সেখানে গিয়ে নির্যাতিত যুগলের সঙ্গে দেখা করতে চান তিনি। যেতে পারেন কোচবিহারেও। এদিকে চোপড়া কাণ্ডে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করল জাতীয় মানবাধিকার কমিশন।

Advertisement

আপাতত দিল্লিতে রয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। মঙ্গলবার সেখান থেকে সরাসরি বাগডোগরা উড়ে যাবেন তিনি। প্রথমে যাবেন উত্তর দিনাজপুরের চোপড়ায়। নির্যাতিত যুগলের সঙ্গে দেখা করবেন। সেখান থেকে কোচবিহারও যেতে পারেন বলে রাজভবন সূত্রে খবর। ইতিমধ্যে চোপড়ার ঘটনায় রিপোর্ট তলব করে রেখেছেন বোস। 

[আরও পড়ুন: জঙ্গি যোগে বাংলা থেকে BJP নেতাকে ধরল যোগীর পুলিশ]

এদিকে চোপড়া কাণ্ডে জাতীয় মানবাধিকার কমিশন মুখ্য সচিব ও পুলিশ প্রধানের কাছে রিপোর্ট তলব করেছে। এক সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা করতে হবে। পাশাপাশি প্রতিনিধি দলও পাঠাতে পারে কমিশন। 

রবিবারই প্রকাশ্যে এসেছে চোপড়ার 'নীতি পুলিশি'র ভিডিও। যাতে দেখা গিয়েছে, কঞ্চি হাতে বেধড়ক মারধর করছেন এক তরুণীকে। তাঁর পুরুষসঙ্গীর তালিবানি নির্যাতনের শিকার। দুজনের ‘অপরাধ’ পালিয়ে গিয়ে বিয়ে করে সংসার পেতেছিলেন। সেই ঘটনায় রাজ্যে জোর শোরগোল। শাসক-বিরোধীর মধ্যে চলছে জোর আলোচনা। আপাতত পুলিশের জালে জেসিবি। চোপড়ার আইসিকে শোকজও করেছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। উল্লেখ্য, বিজেপি করায় কোচবিহারে মহিলাকে বিবস্ত্র করে মারের অভিযোগ উঠেছে। মাথাভাঙায় মহিলা বিজেপি কর্মীকে 'বিবস্ত্র করে মারে'র অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও তাদের দাবি, পারিবারিক অশান্তির জেরে মারধর।

[আরও পড়ুন: সুবোধ সিংকে ১৪ দিনের হেফাজতে পেল না CID, জেলেই ‘গ্যাংস্টার’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবারই চোপড়া যাচ্ছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।
  • 'নীতি পুলিশি'র জেরে এখন খবরের শিরোনামে উত্তর দিনাজপুরের চোপড়া।
  • রাস্তায় ফেলে বেধড়ক মারধর করা হয়।
Advertisement