Advertisement

মেলেনি হারানো মর্যাদা! তৃণমূল ছেড়ে বিজেপিতেই জিতেন্দ্র তিওয়ারি

07:21 PM Mar 02, 2021 |
Advertisement
Advertisement

শেখর চন্দ্র, আসানসোল:  জল্পনাই অবশেষে সত্যি হল। দীর্ঘ টানাপোড়েন শেষে বিজেপিতে যোগ দিলেন আসানসোলের তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। সূত্রের খবর, বিধানসভা নির্বাচনে উত্তর আসানসোল বিধানসভা কেন্দ্র থেকে মলয় ঘটকের বিরুদ্ধে দাঁড়াতে পারেন পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র। 

Advertisement

মঙ্গলবার সন্ধেয় বৈদ্যবাটির বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সভা থেকে গেরুয়া শিবিরে যোগ দিলেন জিতেন্দ্র তিওয়ারি। সূত্রের খবর, নিজের কেন্দ্র পাণ্ডবেশ্বর থেকে টিকিট পেতেন না তৃণমূলের একদা দাপুটে নেতা জিতেন্দ্র তিওয়ারি। রানিগঞ্জ বিধানসভার টিকিট দেওয়া হতো বলে দাবি। ঘনিষ্ঠ মহলে জিতেন্দ্র জানিয়েছিলেন, রানিগঞ্জ থেকে লড়তে অনিচ্ছুক তিনি। ওয়াকিবহাল মহল বলছে, ওই কেন্দ্র থেকে জয় পাওয়া কঠিন ছিল তাঁর পক্ষে। প্রসঙ্গত, সপ্তাহ কয়েক আগে তাঁকে নতুন দায়িত্ব দিয়েছিল তৃণমূল। জাতীয় মুখপাত্রের দায়িত্ব পেয়েছিলেন তিনি। কিন্তু সেই দায়িত্ব নিয়ে খুব একটা খুশিও ছিলেন না তিনি। ঘনিষ্ঠমহলে জানিয়েছিলেন, কার্যত ক্ষমতাহীন দায়িত্ব পালন করছিলেন তিনি।

[আরও পড়ুন : ২২ দিন ধরে নিখোঁজ মেয়ে, মুসলিম যুবকরা অপহরণ করেছে! দাবি বাবার]

উল্লেখ্য, ২০২০ সালের ১৬ ডিসেম্বর আচমকা শহরের উন্নয়ন সংক্রান্ত বিষয়ে একাধিক প্রশ্ন তুলে প্রথমে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক পদ থেকে পদত্যাগ করেছিলেন জিতেন্দ্র তিওয়ারি। পরে দলের জেলা সভাপতির পদও ছেড়ে দেন। কিন্তু মাত্র দু’দিনের মধ্যেই তিনি কলকাতায় রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের (Aroop Biswas) সঙ্গে কথা বলে নিজের ভুল স্বীকার করে আবার দলে ফিরে আসেন। তারপর তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও দলীয় সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করেন ও দলে কাজকর্ম শুরু করেন। ফেসবুকে জানিয়েছিলেন, ‘দিদিকে ছেড়ে কোথাও যাব না।’ এরপর কলকাতায় তৃণমূল ভবনে হিন্দি-সহ বিভিন্ন ভাষার বুদ্ধিজীবী ও সংশ্লিষ্ট সংগঠনের প্রতিনিধিদের নিয়ে সম্মেলন করা হয়েছিল। সেই মঞ্চেই সুব্রত বক্সী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশে বসে থাকতে দেখা গিয়েছিল জিতেন্দ্র তিওয়ারিকে।

ফিরে এসে নিজের হারানো ‘রাজত্ব’ ফিরে পাননি আসানসোলের ‘বেতাজ বাদশা’ জিতেন্দ্র তিওয়ারি। তার পর থেকেই ফুঁসছিলেন তিনি। ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, পাণ্ডবেশ্বরে টিকিট না পাওয়া নিয়ে অসন্তোষ চরমে ওঠে। এরপরই দলবদলের সিদ্ধান্ত বলে সূত্রের খবর।  

[আরও পড়ুন : পরিবর্তন যাত্রা থেকে কটূক্তি, তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র উত্তরপাড়া]

Advertisement
Next