shono
Advertisement
Sandeshkhali

'দরকারে মেরে দাও', তিন 'আন্দোলনকারী'র রহস্যময় কথাবার্তা, ভাইরাল সন্দেশখালির অডিও

Published By: Paramita PaulPosted: 10:06 AM May 23, 2024Updated: 10:25 AM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আবহে ফের চর্চায় সন্দেশখালি। ভিডিও-র পর এবার ভাইরাল অডিও। সেখানে একাধিক পুরুষ-মহিলার কন্ঠস্বর শোনা গিয়েছে। তৃণমূলের দাবি, তাঁরা সকলেই আন্দোলনকারী। সেখানে খুনের ইঙ্গিত থেকে নারী নির্যাতনের 'ভুয়ো' মামলা সাজানোর মতো চক্রান্তের কথা উঠে এসেছে বলেও দাবি করা হয়েছে। যদিও অডিও-র সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। এ বিষয়ে বিজেপিরও কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

Advertisement

বছরের শুরু থেকেই উত্তাল সন্দেশখালি। জমি দখল, নারী নির্যাতনের অভিযোগ সামনে আসে। এই ইস্যুতে ভোটের মরশুমে তৃণমূলকে কোণঠাসা করার চেষ্টা চালিয়েছে বিজেপি। এর মাঝেই উলটো হাওয়া বইতে শুরু করে। মে মাসের শুরুতেই পর পর দুটি ভিডিও ভাইরাল হয়। সেই ভাইরাল ভিডিওকে হাতিয়ার করে তৃণমূল দাবি করতে শুরু করে, সমস্ত অভিযোগ বিজেপির সাজানো। এর মাঝেই আরেকটি অডিও প্রকাশ্যে এল। যেখানে উঠে এসেছে কোনও এক প্রভাবশালী নেতার কথা। অডিও-তে বলা হয়েছে, সেই দাদার নির্দেশ ছিল দরকার হলে কলাগাছ কেটে দাও। অর্থাৎ খুন করে দেওয়ার নির্দেশও ছিল। তবে এই কথাবার্তায় উল্লেখিত এই 'দাদা' কে, তা স্পষ্ট করে বলা নেই অডিও-তে।

[আরও পড়ুন: ধারালো অস্ত্রের এলোপাথাড়ি কোপ, নন্দীগ্রামে মৃত মহিলা বিজেপি কর্মী, জখম আরও ৮]

পাশাপাশি কথাবার্তায় উঠে এসেছে, বিজেপি প্রার্থী রেখা পাত্রের মুখে দাগ কী করে হল, সেই প্রশ্নও। অডিও বার্তায় বলা হয়েছে, কোনও এক দাদার নির্দেশে এটা নিয়ে নাটক হয়েছে। অডিও-তে প্রশ্ন করা হয়েছে, মারধর-জমি আন্দোলনের মাঝে নারী নির্যাতন সংক্রান্ত আন্দোলন উঠল কী করে? এই বিস্ফোরক অডিও প্রকাশ্যে আসায় ফের রাজনৈতিক তরজা শুরু হয়েছে। 

বিষয়টি নিয়ে বিধায়ক সুকুমার মাহাতো দাবি করেছেন, "সন্দেশখালি যে আন্দোলন সংগঠিত হয়েছিল তা পূর্বপরিকল্পিত। সেটা সামনে এসেছে। এখন সন্দেশখালির মানুষ বুঝুক। যেখানে রাজনৈতিকভাবে ফায়দা তুলতে খুন করার কথা বলা হয়েছে। আমরা প্রশাসনকে বলব, যারা এই ঘটনা ঘটানোর চেষ্টা করল, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক জেলা প্রশাসন।"

[আরও পড়ুন: সিগন্যালিং সমস্যার জেরে সাতসকালে মেট্রো বিভ্রাট, ভোগান্তিতে যাত্রীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের আবহে ফের চর্চায় সন্দেশখালি।
  • জমি দখল, নারী নির্যাতনের অভিযোগ সামনে আসে।
  • এই ইস্যুতে ভোটের মরশুমে তৃণমূলকে কোণঠাসা করার চেষ্টা চালিয়েছে বিজেপি।
Advertisement