shono
Advertisement

ভিনধর্মে প্রেম, ঘর বাঁধতে বাংলাদেশ থেকে ভারতে এসে শ্রীঘরে যুগল

স্বরূপনগর সীমান্ত পেরিয়ে এপারে আসতেই বিএসএফের হাতে ধরা পড়ে আফিকুর ও প্রিয়া।
Posted: 11:32 AM Sep 04, 2021Updated: 11:32 AM Sep 04, 2021

গোবিন্দ রায়,বসিরহাট: প্রেম বড় অবুঝ। ধর্ম-বর্ণ, জাত-পাতের পার্থক্য এক্কেবারেই বোঝে না। শুধুমাত্র মনের মানুষকে কাছে পেতে চায়। এমনটাই চেয়েছিলেন বাংলাদেশের (Bangladesh) এক তরুণ ও তাঁর প্রেমিকা। এক সঙ্গে সংসার করার স্বপ্ন ছিল ভিন ধর্মের যুগলের। সেই তাড়নাতেই কাঁটাতার পেরিয়ে ভারতে প্রবেশ করেছিলেন। কিন্তু সীমান্তে পাহারায় থাকা বিএসএফের (BSF) হাতে ধরা পড়ে গেলেন। আর সোজা শ্রীঘরে পৌঁছে গেলেন প্রেমিক-প্রেমিকা।

Advertisement

বাংলাদেশের সাতক্ষীরা এলাকার বাসিন্দা ২৫ বছরের আফিকুর রহমান। একই এলাকায় বাস ২২ বছরের প্রিয়া দেবনাথের। অল্প সময়েই দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়। একসঙ্গে ঘর বাঁধার স্বপ্ন দেখেছিলেন যুগল। কিন্তু আফিকুর মুসলমান ও প্রিয়া হিন্দু পরিবারের সন্তান। তাই বাংলাদেশে থাকতে বিয়ে করা সম্ভব নয়। তাই ভারতে এসে একসঙ্গে থাকার পরিকল্পনা করেছিলেন দু’জনে। তবে ভারত-বাংলাদেশের স্বরূপনগর সীমান্ত পেরিয়ে এপারে আসতেই বিএসএফের হাতে ধরা পড়ে যুগল।

[আরও পড়ুন:  হাই কোর্টের হস্তক্ষেপেও কাটল না জটিলতা, নির্দেশ মেনেই এবার অবস্থান বিক্ষোভে বিশ্বভারতীর পড়ুয়ারা]

শনিবার ধৃতদের বসিরহাট (Basirhat) আদালতে তোলার কথা। আফিকুর ও প্রিয়া দু’জনেই প্রাপ্ত বয়স্ক। সেই হিসেবে তাঁদের সম্পর্ক নিয়ে কোনও আপত্তি থাকার কথা নয়। তবে অবৈধভাবে এদেশে প্রবেশ করার অপরাধে দু’জনের শাস্তি হতে পারে বলে মনে করা হচ্ছে। করোনা (Coronavirus) আবহে ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছিল বাংলাদেশ (Bangladesh)। পরে কোভিড (COVID-19) পরিস্থিতি একটু ঠিক হলে তা খুলে দেওয়া হয়। তবে ভারত-বাংলাদেশ সীমান্তে (India-Bengladesh Border) এখনও কড়া পাহারা রয়েছে। বেনাপোল, আখাউড়া, হিলি, দর্শনা, বুড়িমারি, স্বরূপনগরের মতো এলাকায় কড়া নজর রেখেছে BSF।  দুই যুগলকে দেখতে পেয়েই ধরে ফেলা হয়। প্রথমে তাঁদের একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়। তারপর হেফাজতে নেওয়া হয় বলে খবর।  

[আরও পড়ুন: Weather Report: সোমবার থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement