shono
Advertisement

ছদ্মবেশে হানা দিয়েই কেল্লাফতে! জাল সার্টিফিকেট চক্রের ২ চাঁইকে হাতেনাতে ধরলেন BDO

অভিযুক্তদের তুলে দেওয়া হয়েছে তেহট্ট থানার হাতে।
Posted: 10:27 AM Sep 15, 2023Updated: 10:27 AM Sep 15, 2023

রমনী বিশ্বাস, তেহট্ট: ছদ্মবেশে হানা দিয়ে জাল সার্টিফিকেট চক্রের দুই পাণ্ডাকে হাতেনাতে ধরলেন তেহট্ট ১ ব্লকের বিডিও শুভাশিস মজুমদার। উদ্ধার হয়েছে প্রচুর জাল নথি, বেশ কিছু টাকা। অভিযুক্তদের তুলে দেওয়া হয়েছে তেহট্ট থানার হাতে।

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে গোপন সূত্র মারফত তেহট্টের বিডিও জানতে পারেন মৃগী এলাকায় একটি জেরক্সের দোকান থেকে বিড়ি শ্রমিকদের শংসাপত্র দেওয়া হচ্ছে। তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, বেশ কয়েক বছর আগেই সরকারিভাবে বিড়ি শ্রমিকদের শংসাপত্র দেওয়া বন্ধ হয়ে গিয়েছে। ওই ব্যক্তি পুরনো তারিখের জাল শংসাপত্র বানিয়ে টাকার বিনিময়ে তা বিক্রি করছেন। এর পরই নাজিরপুর ফাঁড়ির পুলিশ ও সিভিল ডিফেন্সের কর্মীদের নিয়ে সেখানে হানা দেন বিডিও। সেখানে থেকে মহকুমা শাসকের জাল সই করা বেশ কিছু নথি উদ্ধার হয়।

[আরও পড়ুন: প্রাণের ঝুঁকি নিয়ে দুষ্কৃতীদের ধাওয়া, রানাঘাটের সেই পুলিশকর্মীকে বীরের সম্মান দেবে রাজ্য]

ঘটনাস্থল থেকে দোকান মালিক জয়ন্ত মিস্ত্রি-সহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে বেতাই নতুনপাড়ায় বিশ্বজিৎ দাস নামে এক ব্যক্তির বাড়িতে হানা দিয়ে প্রচুর জাল সার্টিফিকেট, জাল স্ট্যাম্প, ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। ওই ব্যক্তি পেশায় একটি জুনিয়র গার্লস হাই স্কুলের প্যারা টিচার। রাতেই সমস্ত প্রমাণপত্র-সহ অভিযুক্তদের তেহট্ট থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

[আরও পড়ুন: মালবাজারে এবার ‘দুয়ারে ডাক্তার’, বিনামূল্যে পরিষেবা পেয়ে খুশি চা শ্রমিকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement