shono
Advertisement

কাটোয়া স্টেশনে বেআইনি অস্ত্র পাচারের ছক, প্রচুর গুলি-বন্দুক সহ ধৃত ৩

বিহারের মুঙ্গের থেকে বেআইনি অস্ত্র আনা হচ্ছিল।
Posted: 10:15 AM May 30, 2023Updated: 10:15 AM May 30, 2023

অর্ণব আইচ ও ধীমান রায়: একের পর এক জেলা থেকে বিপুল পরিমাণ বোমা, বিস্ফোরক উদ্ধার হচ্ছে। জেলায়-জেলায় অভিযান চালাচ্ছে পুলিশ। এর মধ্যেই পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) স্টেশন থেকে প্রচুর বেআইনি পিস্তল উদ্ধার করল পুলিশ।

Advertisement

বেআইনি অস্ত্র পাচার করা হচ্ছিল কাটোয়া (Katwa) স্টেশনে। রাজ্য পুলিশের এসটিএফের অভিযানে সোমবার রাতে কাটোয়া স্টেশন থেকে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার হয় প্রচুর অস্ত্রও। সূত্রের খবর, বিহারের মুঙ্গের থেকে বেআইনি অস্ত্র এনে পাচারের ছক ছিল। তবে পুলিশের তৎপরতায় সেই ছক ভেস্তে যায়।

[আরও পড়ুন: অভিষেক-বীরবাহার কনভয়ে ‘হামলার চক্রান্তে’ শুভেন্দু যোগ? তদন্তের দাবি তৃণমূলের]

গোপন সূত্রে রাজ্য পুলিশের এসটিএফ (Bengal STF) আগেই খবর পেয়েছিল। সোমবার রাত ১১টা নাগাদ তিন দুষ্কৃতী বেআইনি অস্ত্র নিয়ে কাটোয়া স্টেশনে জড়ো হয়। উদ্দেশ্য ছিল, সেই অস্ত্র পাচার করা। পাচারের আগেই তাদের হাতেনাতে পাকড়াও করে পুলিশ। ধৃতদের নাম কাওসার শেখ, সুদীপ খান এবং শ্রীলাল মণ্ডল। প্রথম দুজনের বাড়ি মুর্শিদাবাদে ও শ্রীলাল বিহারের মুঙ্গেরের বাসিন্দা। 

জানা গিয়েছে, শ্রীলাল বিহার থেকে অস্ত্র নিয়ে আসছিলেন। বাকি দু’জন সেই অস্ত্র সংগ্রহের জন্য এসেছিলেন মুর্শিদাবাদ থেকে। ধৃতদের কাছ থেকে তিনটি নাইন এমএম পিস্তল উদ্ধার হয়েছে। মিলেছে ১৪ রাউন্ড গুলি ও ছ’টি ম্যাগাজিন। এই অস্ত্র কোথায় পাচার করার ছক ছিল তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: ‘ক্ষমা চাইলে তবেই আলোচনা’, কোণঠাসা ইমরানকে শর্ত পাক সরকারের]

আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার সকালে তিনজনের মেডিক্যাল করা হয় কাটোয়া মহাকুমা হাসপাতালে। সূত্রের খবর, আজ কাটোয়া আদালতে তোলা হবে। নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে এসটিএফ। পাচার চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত রয়েছে তা জানার চেষ্টা করা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement