shono
Advertisement
Birbhum

'সংখ্যালঘুরাই বোমা বাঁধবে আর আপনারা পদ নিয়ে থাকবেন?', বীরভূমের তৃণমূল নেতার মন্তব্যে বিতর্ক

বিতর্ক শুরু হতেই রাজ্য নেতৃত্বকে বিষয়টি জানিয়েছে জেলার কোর কমিটি। সেখান থেকে ব্যবস্থা নেওয়া হবে বলে খবর।
Published By: Sucheta SenguptaPosted: 08:31 PM Jul 12, 2024Updated: 08:48 PM Jul 12, 2024

নন্দন দত্ত, সিউড়ি: দলের সংখ্যালঘু নেতাদের কাজ নিয়ে এবার নজিরবিহীন মন্তব্য করে বিতর্কে জড়ালেন বীরভূমের তৃণমূল নেতা। কোর কমিটির নেতাদের দিকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন সাঁইথিয়া সংখ্যালঘু সেলের ব্লক সভাপতি মহম্মদ ইউনুস। বৃহস্পতিবার সিউড়িতে ২১ জুলাইয়ের প্রস্তুতি বৈঠকে তাঁর মন্তব্য, ''বোমা বাঁধা থেকে শুরু করে লাঠিচালনা, সবই সংখ্যালঘু নেতারা করবে? আর আপনারা কোর কমিটির বড় বড় পদ নিয়ে বসে থাকবেন?'' যদিও এনিয়ে জেলার কোর কমিটি তেমন কিছু বলতে চাননি। বিষয়টি রাজ্য নেতৃত্বকে জানানো হয়েছে।

Advertisement

বীরভূম (Birbhum) জেলা তৃণমূলের কোর কমিটির বিরুদ্ধে মুখ খুলেই বিতর্কিত মন্তব্য করে বসলেন সাঁইথিয়া তৃণমূল সংখ্যালঘু সেলের ব্লক সভাপতি মহম্মদ ইউনুস ওরফে মাদল। জেলার কোর কমিটির নেতাদের উদ্দেশে তাঁর প্রশ্ন, ''বোমা বাঁধা থেকে শুরু করে লাঠিচালনা, সবই সংখ্যালঘু নেতারা করবে? আর আপনারা কোর কমিটির বড় বড় পদ নিয়ে বসে থাকবেন? নিজের বুথেই জিততে পারেন না আপনারা, আবার জেলার দায়িত্ব নেবেন!'' এর পর তাঁর আরও মন্তব্য, এসব চোখে আঙুল দিয়ে বোঝানো দরকার।

[আরও পড়ুন: ইন্দিরার ‘এমার্জেন্সি’র কথা মনে করিয়ে ২৫ জুন ‘সংবিধান হত্যা দিবস’ ঘোষণা মোদি সরকারের]

যদিও এনিয়ে কোর কমিটির আহ্বায়ক বিকাশ রায়চৌধুরী জানান, ''বিষয়টি রাজ্যস্তরে জানিয়েছি। যদি কেউ এমন কথা বলে থাকেন, তাহলে তিনি আর যেই হোন, তৃণমূলের কর্মী নন। রাজ্য নেতৃত্বের তরফে জানানো হয়েছে, এই স্বঘোষিত তৃণমূল নেতাকে সতর্ক করা হবে।'' উল্লেখ্য, কোর কমিটিতে থাকা বোলপুর ও রামপুরহাটের দায়িত্বপ্রাপ্ত নেতাদের বুথ লোকসভা নির্বাচনে দলের জয়জয়কারের মাঝেও বিজেপির থেকে পিছিয়ে আছে। তাই নাম না করে তাঁদেরই কার্যত নিশানা করেছে ইউনুস। যদিও লোকসভা নির্বাচনে (Lok Sabha Election) নিজেদের গুরুত্ব বোঝাতে কোর কমিটির নেতা তথা জেলা সভাধিপতি কাজল শেখ ও জেলা পূর্ত কর্মাধ্যক্ষ তথা সিউড়ি ২ ব্লকের সভাপতি নুরুল ইসলামের কথা উল্লেখ করেছেন। এর আগেও সাঁইথিয়া ব্লকের তৃণমূল (TMC) সভাপতি সাবের আলি সম্পর্কে প্রকাশ্য সভায় এলাকায় নকল কয়েন ব্যবসায়ীদের সঙ্গে যোগ থাকার কথা বলে বিতর্কে জড়ান ইউনুস। দলের বৈঠকে এমন একটা ভিডিও সামনে আসতেই শুরু হয়েছে চর্চা।

[আরও পড়ুন: ছাত্রীর যৌন হেনস্তার অভিযোগে ধুন্ধুমার বর্ধমানে, অভিযুক্ত শিক্ষককে মারধর, আক্রান্ত পুলিশও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বীরভূমের সংখ্যালঘু নেতার মন্তব্যে বিতর্ক।
  • 'বোমা বাঁধা থেকে শুরু করে লাঠিচালনা, সবই সংখ্যালঘু নেতারা করবে? আর আপনারা কোর কমিটির বড় বড় পদ নিয়ে বসে থাকবেন?'
  • এই মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হতেই রাজ্য় নেতৃত্বকে জানানো হয়েছে।
Advertisement