shono
Advertisement

মুখ্যমন্ত্রীকে কুকথা বলায় দুঃখপ্রকাশ করেও অবস্থানে অনড় দিলীপ, জবাব তলব ক্ষুব্ধ নাড্ডার

Published By: Amit Kumar DasPosted: 10:13 AM Mar 27, 2024Updated: 10:21 AM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রীকে উদ্দেশে কুরুচিকর মন্তব্যের জেরে দলের অন্দরেই সমালোচিত বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip ghosh)। তাঁর মন্তব্যের ব্যাখ্যা চেয়ে মঙ্গলবার রাতেই দিলীপকে শোকজ করল কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। চিঠি পেলেও বেপরোয়া দিলীপ ভাঙছেন তবু মচকাচ্ছেন না। নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেও নিজের অবস্থানে অনড় তিনি। শুভেন্দু অধিরাকীকে তৃণমূলের আক্রমণের প্রসঙ্গ টেনে দিলীপ বলেন, এই ধরনের মহিলা কার্ড খেলা বন্ধ হোক।

Advertisement

মঙ্গলবার রাতে মুখ্যমন্ত্রীকে কুরুচিকর আক্রমণের জন্য দিলীপকে শোকজ করে নোটিস পাঠায় কেন্দ্রীয় বিজেপি। যেখানে লেখা হয়েছে, "মাননীয় দিলীপ ঘোষ, আপনার মন্তব্য অত্যন্ত অশোভনীয় এবং অসংসদীয়। বিজেপি এই ধরনের সংস্কৃতি বহন করে না। আপনার বক্তব্যের তীব্র নিন্দা করছে দল। বিজেপির সর্বভারতীয় সভাপতি মাননীয় জেপি নাড্ডার নির্দেশ অনুযায়ী যত দ্রুত সম্ভব আপনার এই আচরণের ব্যাখ্যা দিন।"

অবশ্য বুধবার সকালে নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেও অলআউট খেলেন দিলীপ। তিনি বলেন, "আমার ভাষা শব্দ প্রয়োগ নিয়ে বহু লোকের আপত্তি আছে। দলও বিষয়টি নিয়ে বলেছে। এর জন্য আমি দুঃখিত। আমার দলের নেতা শুভেন্দু অধিকারীর নামে ও তাঁর পরিবারের নামে ওরা যা খুশি বলবে, গালাগালি করবে কেন? তখন তৃণমূলের কেউ প্রতিবাদ করে না। পুরুষ বলে কি তাঁর ও তাঁর বাবার কোনও সম্মান নেই? শুভেন্দুর বাবা একজন বরিষ্ঠ রাজনীতিবিদ। কেবল মহিলা বলে তাঁর সম্মানের প্রশ্ন উঠবে?" দলের নোটিস প্রসঙ্গেও দিলীপ বলেন, অফিসিয়াল চিঠির জবাব আমি অফিসিয়ালি দেব।

[আরও পড়ুন: আত্মপ্রচারেই ব্যস্ত নেতারা! ভোটের বাজারেও ধুঁকছে পুরুলিয়ায় তৃণমূলের সোশ্যাল সাইট]

প্রসঙ্গত, বর্ধমান- দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী দিলীপ ঘোষ সম্প্রতি প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে দিলীপ বলেছিলেন, "উনি গোয়ায় গিয়ে বলেন, ‘আমি গোয়ার মেয়ে’। ত্রিপুরায় গিয়ে বলেন, আমি ‘ত্রিপুরার মেয়ে’। আরে বাপ তো আগে ঠিক করুন। যার তার মেয়ে হওয়া ঠিক নয়।” তাঁর এই মন্তব্যে স্বভাবতই তৃণমূলের অন্দরে ক্ষোভ জমতে বেশি সময় নেয়নি। কিছুক্ষণের মধ্যেই কমিশনে চিঠি দেয় তারা। বুধবার সকাল ১০টায় তৃণমূলের প্রতিনিধি দল কমিশনের দ্বারস্থ হচ্ছে। দিলীপের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ জানাবে ঘাসফুল শিবির। তাঁর মন্তব্যের জন্য ইতিমধ্যেই রিপোর্ট তলব করা হয়েছে কমিশনের তরফে।

[আরও পড়ুন: মহুয়া গড়ে কঠিন লড়াই, কৃষ্ণনগরের ‘রাজমাতা’কে ফোনে উৎসাহ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement