Advertisement

‘বেঁচে থাকতে এ দলে ফিরব না’, ক্ষোভ উগরে বিজেপি ছাড়লেন বসিরহাটের বাবু মাস্টার

04:49 PM Oct 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগদানের কয়েকমাসের মধ্যেই মোহভঙ্গ। বিজেপি (BJP) ছাড়লেন বসিরহাটের দাপুটে নেতা ফিরোজ কামাল গাজি ওরফে বাবু মাস্টার। তবে কি ফের তৃণমূলে ফিরবেন তিনি? তুঙ্গে জল্পনা।

Advertisement

দলত্যাগের সঙ্গে সঙ্গে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন পেশায় স্কুল শিক্ষক বাবু মাস্টার। তাঁর কথায়, বিজেপির কোনও নীতির সঙ্গেই সহমত হতে পারেননি তিনি। তিনি বলেন, “বিধানসভা নির্বাচনে এখানে কোনও সংখ্যালঘু প্রার্থী করেনি বিজেপি। সেই কারণেই দল ছাড়ার সিদ্ধান্ত নিই। জীবদ্দশায় আর ফিরব না।” যদিও তাঁর এই দলত্যাগকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “ভোটের আগে এসেছিলেন, এখন চলে যাচ্ছেন। আমরা তো আর জোর করে আটকে রাখব না।”

[আরও পড়ুন: ‘নেতার পুজোয় ভিড় হওয়ায় করোনা বেড়েছে’, নাম না করে সুজিত বসুকে কটাক্ষ দিলীপের]

বহুদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত বাবু মাস্টার। তবে ফিরোজ কামাল গাজি পেশায় শিক্ষক। বসিরহাটের (Basirhat) ভবানীপুর সেন্ট্রাল মডেল স্কুলে পড়ান তিনি। বাম আমলে সক্রিয়ভাবে সিপিএম করতেন তিনি। পরবর্তীতে ২০১১ সালে যোগ দেন তৃণমূলে। ২০১৮ সালে ক্রীড়া ও তথ্য সংস্কৃতি দপ্তরের কর্মাধ্যক্ষ হন তিনি। ২০১৯ সালে ফের সুরবদল করেন তিনি। ২০২০ সালে শুভেন্দু অধিকারীর সঙ্গেই বিজেপিতে যোগ দেন তিনি। তবে বছর পেরনোর আগেই বিজেপির প্রতি মোহভঙ্গ। দল ছাড়লেন বাবু মাস্টার। 

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের পর থেকেই ভাঙন শুরু হয়েছে বিজেপিতে। একে একে দল ছেড়েছেন একাধিক নেতা। তাঁদের মধ্যে রয়েছেন বাবুল সুপ্রিয় ও মুকুল রায়ের মতো নেতারা। বিজেপি ছেড়ে তাঁরা যোগ দিয়েছেন তৃণমূলে। বেশ কয়েকদিন আগে বিজেপি ছেড়েছিলেন বিজেপি সাংসদ কৃষ্ণ কল্যাণী। বুধবার তৃণমূলে যোগ দিয়েছেন তিনিও। তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন দলের বিরুদ্ধে।  

[আরও পড়ুন: কার্শিয়াংয়ে খোশমেজাজে মুখ্যমন্ত্রী, রাস্তায় বসেই চায়ে চুমুক, সারলেন কেনাকাটাও]

Advertisement
Next