Advertisement

বাংলা দখলে মরিয়া বিজেপি, ডিসেম্বরের শুরুতেই রাজ্যে আসতে পারেন নাড্ডা

09:47 AM Nov 24, 2020 |

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পাখির চোখ ২০২১ সালের বিধানসভা নির্বাচন। আর এই নির্বাচনে বাংলাকে টার্গেট করেছে বিজেপি। তাই তার আগে বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতামন্ত্রীর বঙ্গ সফরে আসার কথা। সূত্রের খবর, ডিসেম্বরের শুরুতে দু’দিনের সফরে রাজ্যে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। ৮ ও ৯ ডিসেম্বর রাজ্যে আসার কথা রয়েছে। জেলাতে সাংগঠনিক বৈঠকের পাশাপাশি কলকাতায় নাড্ডা একটি সভা করতে পারেন। যদিও তাঁর সফরসূচি এখনও চূড়ান্ত হয়নি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

চলতি মাসে বাংলায় আসার কথা ছিল জেপি নাড্ডার। তাঁর নেতৃত্বে উত্তরকন্যা অভিযানের কথাও শোনা গিয়েছিল। তবে সেই সফর বাতিল হয়ে যায়। পরিবর্তে রাজ্যে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। দু’দিনের সফরে বাঁকুড়াতেও গিয়েছিলেন তিনি। সেখানে বিরসা মুন্ডার মূর্তিতে মাল্যদান করেন তিনি। এক আদিবাসী পরিবারে সারেন মধ্যাহ্নভোজ। দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকে ২০০টি আসনের টার্গেটও বেঁধে দেন তিনি। যদিও অমিত শাহের রাজ্য সফর নিয়ে বিতর্কের শেষ নেই। মাল্যদান করা মূর্তিটি বিরসা মুন্ডার (Birsha Munda) ছিল না বলে দাবি করেছেন স্থানীয়দের একাংশ। তাতেই সুর মিলিয়েছে তৃণমূল। সোমবার প্রশাসনিক সভামঞ্চ থেকে সেই ইস্যুতে শাহকে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী। আদিবাসী আবেগ উসকে দিতে বিরসা মুন্ডার জন্মদিনে রাজ্যে ছুটি ঘোষণা করেছেন। আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজকে ‘নাটক’ বলেও কটাক্ষ করেছেন। যদিও তার পালটা জবাবও দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আদিবাসী বাড়ির ডাল, ভাতের মর্ম বোঝেন না বলে তোপ দেগেছেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কলকাতায় মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ১ লক্ষের গণ্ডি, রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমণ]

তারই মধ্যে এবার জেপি নাড্ডার রাজ্য সফরের কথা শোনা যাচ্ছে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ৮ ও ৯ ডিসেম্বরে (December) রাজ্যে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। যদিও তাঁর সফরসূচি এখনও চূড়ান্ত হয়নি। তবে বিধানসভা নির্বাচনের আগে বিজেপির কেন্দ্রীয় নেতামন্ত্রীরা যে মাঝেমধ্যেই বঙ্গ সফরে আসবেন সে বিষয়টি জলের মতো পরিষ্কার তা বলা যেতেই পারে।

[আরও পড়ুন: ‘দুয়ারে দুয়ারে গেলে কাটমানির হিসাব চাইবেন’, মুখ্যমন্ত্রীকে খোঁচা লকেট-সায়ন্তনের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next