shono
Advertisement

জন্মাষ্টমীতে স্কুল খোলার ‘শাস্তি’, শিক্ষকদের ভিতরে আটকে গেটে তালা ঝোলাল বিজেপি নেতারা!

অশোকনগরের এই ঘটনায় ইতিমধ্যেই পুলিশের জালে ৩ বিজেপি নেতা। The post জন্মাষ্টমীতে স্কুল খোলার ‘শাস্তি’, শিক্ষকদের ভিতরে আটকে গেটে তালা ঝোলাল বিজেপি নেতারা! appeared first on Sangbad Pratidin.
Posted: 03:54 PM Aug 12, 2020Updated: 03:54 PM Aug 12, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মাষ্টমীর দিনে স্কুল খোলা রাখায় বিজেপির নেতা-কর্মীদের রোষানলে প্রধান শিক্ষক-সহ শিক্ষাকর্মীরা। আক্রোশের বশে তাঁদের স্কুলের ভিতরে আটকে বাইরে থেকে গেট বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপি নেতাদের বিরুদ্ধে। উত্তর ২৪ পরগনার অশোকনগরের (Ashoknagar) এই ঘটনায় তুঙ্গে বিতর্ক।

Advertisement

মাধ্যমিকের ফলপ্রকাশিত হওয়ার পর ইতিমধ্যেই একাদশ শ্রেণিতে ভরতি শুরু হয়ে গিয়েছে। তাই স্কুলের অভ্যন্তরীণ কিছু কাজ করতেই হচ্ছে শিক্ষক ও শিক্ষাকর্মীদের। সেই কারণেই ছুটি ঘোষণা হওয়া সত্ত্বেও মঙ্গলবার জন্মাষ্টমীর দিন খোলা ছিল উত্তর ২৪ পরগনার অশোকনগরের কল্যাণগড় সংস্কৃতিক সংঘ শিক্ষা নিকেতন স্কুল। প্রধান শিক্ষক-সহ চারজন অফিসিয়াল কাজ করতেই বিদ্যালয়ে গিয়েছিলেন এদিন। বিষয়টি কানে যেতেই স্কুলে হাজির হন স্থানীয় বিজেপি নেতা স্বপন দে। কেন ছুটির দিনে স্কুল খোলা হল, প্রধান শিক্ষকের কাছে তা জানতে চান তিনি। কারণ শোনার পরই ওই মুহূর্তে স্কুল বন্ধের দাবি জানান ওই বিজেপি নেতা। কিন্তু প্রধান শিক্ষক সাফ জানিয়েছিলেন, তাঁদের কিছু কাজ রয়েছে। তাই সময় লাগবে।

[আরও পড়ুন: দিঘায় উঠল ইলিশ, কিনতে গিয়ে হাতে ছেঁকা মধ্যবিত্ত ভোজনরসিক বাঙালির]

এতেই ক্ষেপে যান বিজেপি নেতা ও তাঁর দলবল। অভিযোগ, তখন শিক্ষকদের ভিতরে রেখে স্কুলের গেটে তালা ঝুলিয়ে দেন তাঁরা। যা নিয়ে শোরগোল পড়ে যায় এলাকায়। অশোকনগর থানায় বিষয়টি জানান প্রধান শিক্ষক প্রবীর কুমার সাহা। এরপর পুলিশই ঘটনাস্থলে গিয়ে আটকে পড়া শিক্ষকদের উদ্ধার করে। এবিষয়ে ইতিমধ্যেই থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে স্কুলের তরফে। এপ্রসঙ্গে বিজেপি নেতা স্বপন দে বলেন, তাঁদের কাছে খবর ছিল ছুটির দিনে জোরপূ্র্বক প্রধান শিক্ষক অন্যন্য শিক্ষক ও শিক্ষাকর্মীদের স্কুলে যেতে বাধ্য করেছেন। সেই কারণে মঙ্গলবার প্রধান শিক্ষকের কাছে স্কুল বন্ধের আরজি জানিয়েছিলেন তাঁরা। তাঁদের আবেদন না মানায় স্কুলের গেটে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছিল। বিজেপির এই আচরণের তীব্র নিন্দা করেছেন স্থানীয় তৃণমূল নেতা প্রদীপ সিং। তাঁর কথায়, “বিজেপির মতো অশিক্ষিত দলের কাছে এই আচরণই কাম্য।” পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় ইতিমধ্যেই ৩ বিজেপি নেতাকে আটক করা হয়েছে।

[আরও পড়ুন: করোনাতঙ্কে মুখ ফেরাল সবাই, PPE পরে জ্বরের রোগীকে হাসপাতালে পৌঁছে দিলেন তৃণমূল নেতা]

The post জন্মাষ্টমীতে স্কুল খোলার ‘শাস্তি’, শিক্ষকদের ভিতরে আটকে গেটে তালা ঝোলাল বিজেপি নেতারা! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার